রূপগঞ্জে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের বাড়িঘরে হামলা, আহত ২

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২১, ১৬:১৬ | আপডেট: ২৮ অক্টোবর ২০২১, ১৬:১৯

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের বাড়িঘরে হামলা ভাঙচুর ও পোস্টার ছেঁড়ার অভিযোগ পাওয়া গেছে। এ সময় তারা প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে এলাকায় আতঙ্কের সৃষ্টি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার দিবাগত রাত ১টার দিকে উপজেলার ভোলাব ইউনিয়নের চারিতালুক এলাকায় এ ঘটনা ঘটে।

আনারস প্রতীকের সতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন টিটুর সমর্থক মনিরুল ইসলাম সবুজ জানান, আলমগীর হোসেন টিটু আনারস প্রতীকে ভোলাব ইউনিয়নে আগামী ১১ নভেম্বর চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্যদিকে এই ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক পেয়েছেন তায়েবুর রহমান।

আলমগীর হোসেন টিটুর সঙ্গে নির্বাচনী প্রচার-প্রচারনা, গণসংযোগ ও উঠান বৈঠক চালিয়ে আসছেন সবুজ। টিটুর নির্বাচন করায় সবুজকে নৌকা প্রতীকের প্রার্থীরা বিভিন্ন সময় হুমকি-ধামকি দিয়ে আসছিলেন।

বুধবার দিবাগত রাত ১টার দিকে নৌকা প্রতীকের প্রার্থীরা দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে মোটরসাইকেলে করে সবুজের চারিতালুক এলাকার বসতবাড়িতে হামলা ভাঙচুর চালিয়ে ব্যাপক ক্ষতি করা হয়। এসময় প্রতিপক্ষের লোকজন সবুজের ব্যবসা প্রতিষ্ঠানেও হামলা-ভাঙচুর চালায়। প্রতিপক্ষের লোকজন টিটুর নির্বাচনী পোস্টার ছিঁড়ে ফেলেন।

এদিকে এর আগে রাত ১২ টার দিকে আলমীর হোসেন টিটুর দুই সমর্থক রিপন ও নাঈম নামে দুই যুবককে হকস্টিক ও ইট দিয়ে পিটিয়ে আহত করেন। বুধবার দুপুরের দিকেও তারা ভোলাব ইউনিয়নের সামনে আতলাপুর বাজারে নৌকা প্রতীকের প্রার্থীরা সমর্থকরা অস্ত্রের মহড়া দিয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে অভিযুক্ত নৌকা প্রতীকের প্রার্থী তায়েবুর রহমান বলেন, ‘এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। আমাকে হয়রানি করার জন্য এরকম করা হচ্ছে।’

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শাহ্ নূসরাত জাহান বলেন, ভোলাব ইউনিয়নের সতন্ত্র প্রার্থী আলমগীর হোসেন টিটু বিষয়টি আমাকে কিছুক্ষণ আগে জানিয়েছে। আমরা ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত পাঠিয়ে ব্যবস্থা নিব। নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন তৎপর রয়েছে। 

উপজেলা নির্বাচন অফিসার মাহাবুবুর রহমান বলেন, ‘কোনো হামলা ভাঙচুরের অভিযোগ পাইনি। তবে পোস্টার ছেঁড়ার একটি অভিযোগ মুঠোফোনে পেয়েছি। আমরা এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

ভোলাব ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে চারজন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/কেএম)