পাবনায় চলন্ত ট্রেনে ট্রাকের ধাক্কা, তদন্ত কমিটি

জ্যেষ্ঠ প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১, ১৬:৫১

রাজশাহী-ঢালারচর রুটে ঢালারচরগামী চলাচলকারী ট্রেন আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে ট্রাকের সংঘর্ষের এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পাকশী রেলওয়ে কর্তৃপক্ষ কর্তৃক গঠিত তিন সদস্য বিশিষ্ট তদন্ত টিমকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন-টিআইপি ঈশ্বরদী, এসএসইউও ইশ্বরদী, এসই এলাহী ঈশ্বরদী।

রাজশাহী-ঢালারচর রেলরুটে মহেন্দ্রপুরে বৃহস্পতিবার সকালে চলন্ত ট্রেনে একটি ট্রাক ধাক্কা দেয়। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও রেলটির ইঞ্জিন বিকল হয়ে যায় এবং ট্রাকটি দুমড়ে মুচড়ে যায়। এ দুর্ঘটনার পরপরই ঢাকা-পাবনা মহাসড়কে যোগাযোগ বন্ধ হয়ে পড়লে দুপাশে শত শত যানবাহন আটকা পড়ে। বিশেষ করে ঢাকাগামীসহ বিভিন্ন স্থানে যাতায়াতকারী যাত্রীরা দুর্ভোগে পড়েন।

এর আগে বৃহস্পতিবার সকাল সোয়া ৬টার দিকে পাবনা-রাজশাহী রেল রুটের মহেন্দ্রপুর লেভেলক্রসিং মোড়ে চলন্ত ট্রেনে ট্রাকের ধাক্কায় আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হয়ে যায়। এতে পাবনা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বিঘ্নিত হয়। পরে সাড়ে চার ঘণ্টা পর সকাল ১০টা ৩৬ মিনিটে ট্রেন যোগাযোগ স্বাভাবিক হয় বলে রেল কর্মকর্তরা জানান।

পশ্চিমাঞ্চলীয় রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন সাংবাদিককে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বৃহস্পতিবার সকালে আন্তঃনগর ঢালারচর এক্সপ্রেস পাবনার ঈশ্বরদী রেলওয়ে স্টেশন থেকে ঢালারচরের উদ্দেশে ছেড়ে যায়। পাবনা স্টেশন পার হয়ে মহেন্দ্রপুর রেলক্রসিং মোড়ে পৌঁছলে সকাল সোয়া ৬টায় একটি পণ্যবোঝাই ট্রাক চলন্ত অবস্থায় ট্রেনটিকে ধাক্কা দেয়। তবে এই দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি। দুর্ঘটনার সাড়ে চার ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে বলেও জানান তিনি।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, ট্রেন দুর্ঘটনার পরই বিকল্প ইঞ্জিন লাগিয়ে ট্রেনটি চালানোর ব্যবস্থা করা হয়। স্বাভাবিক হয় রেলযোগাযোগ।

সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে যাই। ট্রেন ও ট্রাকের সংঘর্ষ হওয়ায় ঢাকা-পাবনা মহাসড়কের দুই পাশে যানজট তৈরি হলেও সাড়ে চার ঘণ্টা পর ট্রেনটি ছেড়ে যাওয়ার পর যানজট দূর হয়।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :