ইমামদের সঙ্গে বোয়ালমারী পৌর মেয়রের মতবিনিময়

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২১, ১৯:৩৮

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস

সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ফরিদপুরের বোয়ালমারীতে ইমামদের সঙ্গে মতবিনিময় করেছেন  পৌর মেয়র সেলিম রেজা লিপন। বৃহস্পতিবার পৌরসভার সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা হয়।

সভায় পৌর এলাকার বিভিন্ন মসজিদের ২০ জন ইমাম অংশ নেন।

এ সময় মেয়র সেলিম রেজা লিপন বলেন, ইমামরা সামাজিক নেতা। আর সব ধর্ম ও বর্ণের মানুষকে নিয়ে সমাজে বসবাস করাই সামাজিক নেতার দায়িত্ব। অন্যের ধর্মের অনিষ্ট না করে নিজ ধর্ম  সঠিকভাবে পালন করাই মুসলমানদের কাজ। এটা ইমামদের সমাজের মানুষকে বোঝানোর জন্য কাজ করতে হবে। অসাম্প্রদায়িকভাবে আমরা সব শ্রেণির মানুষ এক সঙ্গে বসবাস করছি।

তিনি বলেন, আওয়ামী লীগ জনবান্ধব সরকার। দেশের প্রত্যক উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করছে এ সরকার। সকল পর্যায়ের উন্নয়নমূলক কর্মকাণ্ডসহ আলেমদের জন্য শেখ হাসিনার সরকারই বেশি কাজ করছে। সাম্প্রদায়িক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রাখতে মুসল্লিদের সচেতন করতে ইমামদের প্রতি আহ্বান জানান পৌর মেয়র।

মতবিনিময় সভায় বক্তব্য দেন- বোয়ালমারী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হুসাইন আহমেদ, উপজেলা পরিষদ মসজিদের ইমাম শওকত আলী শেখ, ইসলামিক ফাউন্ডেশনের মাঠ কর্মকর্তা আবু আলী, রেলস্টেশন জামে মসজিদের ইমাম আব্দুল মতিন, তালতলা জামে মসজিদের ইমাম রবিউল ইসলাম, পাঞ্জেরি একাডেমি সংলগ্ন জামে মসজিদের ইমাম আব্দুল আহাদ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/আরএস/এলএ)