সুবর্ণচরে ২৫ রোহিঙ্গা আটক

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১, ১৯:৪৯

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচর আশ্রয়ণ প্রকল্প থেকে পালিয়ে কক্সবাজার যাওয়ার পথে ১২ শিশু ও আট নারীসহ ২৫ রোহিঙ্গাকে সুবর্ণচর থেকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা।

বৃহস্পতিবার বিকালে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বোয়ালখালী ঘাট থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন: রশিদ উল্যাহ (২৫), আনোয়ারা (২২), মো. আমিন (৩), মো. সৈয়দ আমিন (১০ মাস), সেফায়েত উল্যাহ (৩০), হাসিনা বেগম (২৬), মো. নয়ন (১২) , জান্নাতুল ফেরদৌস (৮), সুমাইয়া (৫), নূর মোহাম্মদ (২০), খালেদা (১৮), মো. ইলিয়াছ (৬মাস), মো. জোবায়ের (২০), ফাতেমা (১৯), ছাদিয়া (৪), মো. জাবেদ (১), একরাম উল্যাহ (৩০), ফাতেমা (২৫), রহমত (৪), আসমা (২), আশেয়া বেগম (২৫), পারভিন আক্তার (৯), মো. হাসান (৪), উম্মে কুলসুম (২০), ফাতেমা খাতুন (৫০)। তারা সবাই ভাসানচরের বিভিন্ন ক্লাস্টারের বাসিন্দা।

চরজব্বর থানার পরিদর্শক (তদন্ত) এসএম মিজানুর রহমান জানান, আটককৃতদের মধ্যে ১২ জন শিশু ও আটজন নারী রয়েছে। কোস্টগার্ডের মাধ্যমে তাদের আবার ভাসানচরের ক্যাম্পে পাঠানো হবে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার ভোরে রোহিঙ্গা ক্যাম্পের দালালের সহযোগিতায় ১২ শিশু ও আটজন নারীসহ ২৫ রোহিঙ্গা ভাসানচর ক্যাম্প থেকে পালিয়ে চট্টগ্রাম ও কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। যাত্রা পথে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন এলাকায় পৌঁছালে দালাল ও নৌকার মাঝিরা কৌশলে তাদের নামিয়ে দিয়ে পালিয়ে যায়। বিকালে স্থানীয়রা রোহিঙ্গাদের দেখতে পেয়ে পুলিশকে জানায়। পরে চরজব্বর থানার পুলিশ ও সুবর্ণচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ঘটনাস্থলে পৌঁছে তাদের আটক করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৈতী সর্ববিদ্যা জানান, আটককৃত ২৫ রোহিঙ্গাকে চরজব্বর থানার পুলিশ হেফাজতে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে রাখা হয়েছে। ভাসানচর আশ্রয়ণ কেন্দ্রের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা হয়েছে। তাদের ভাসানচরে পাঠানোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/আরএস/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :