গ্রাহকের সঙ্গে প্রতারণা, বাঁশখালীতে ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২১, ২১:৩৯

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ছয়টি প্রতিষ্ঠানকে এক লাখ ছয় হাজার টাকা জরিমানা করেছে
উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম ও চট্টগ্রাম বিএসটিআই বিভাগীয় অফিস নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকালে উপজেলার একতা বেকারি ও জান্নাত ড্রিংকিং ওয়াটারকে বিএসটিআই হতে সিএম লাইসেন্স গ্রহণ না করে বিস্কুট ও ড্রিংকিং ওয়াটার উৎপাদন করায় ২৫ হাজার টাকা করে ৫০ হাজার এবং আল মদিনা ফিলিং স্টেশনে তেল ও অকটেন পরিমাপে কম দেওয়ায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের সময় স্বর্ণ মুকুট জুয়েলার্স, প্রিয়ন গোল্ড হাউস ও সুধির গিনি হাউস নামে তিন প্রতিষ্ঠানকে বিএসটিআই থেকে ভেরিফিকেশন সনদ না নেয়ায় দুই হাজার টাকা করে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনার সময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিএসটিআই ফিল্ড অফিসার (সিএম) মো. আশিকুজ্জামান, ফিল্ড অফিসার (সিএম), পরিদর্শক (মেট.) মো. মুকুল মৃধা।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাজহারুল ইসলাম বলেন, ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উপজেলার ছয় প্রতিষ্ঠানকে লাইসেন্স, ও পরিমাপে কম দেওয়ার অপরাধে বিএসটিআই আইনে এক লাখ ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে কোনো প্রতিষ্ঠান এই ধরনের অপরাধে জড়িত থাকলে তাদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/কেএম)