মাদারীপুরে স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে হামলা, মুক্তিযোদ্ধাসহ আহত ৭

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১, ২২:০৪

মাদারীপুরের কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সিরাজুল আমল মৃধার বিরুদ্ধে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিরাজুল হক মালের বাড়িতে ঢুকে হামলার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর নিজ বাড়ি উত্তর চরফতে বাহাদুরপুরে হামলায় বীর মুক্তিযোদ্ধাসহ সাতজন আহত হয়। আহতদেরকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এলাকায় থমথম পরিস্থিতি বিরাজ করায় পুলিশ মোতায়ন করা হয়েছে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর অভিযোগে জানা যায়, দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কালকিনি উপজেলার শিকারমঙ্গল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সিরাজুল আলম মৃধা বৃহস্পতিবার বিকালে উত্তর চরফতে বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে একটি নির্বাচনী পথসভার আয়োজন করে।

সভাস্থল থেকে মাত্র একশ মিটার দক্ষিণে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিরাজুল হক মালের বাড়ি থাকায় হঠাৎ উত্তেজিত জনতা সভাস্থল থেকে স্লোগানসহ তার বাড়িতে হামলা চালায়। একপর্যায়ে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সিরাজুল আলম মৃধা নিজে এবং তার দুই সন্তানসহ কয়েকশ কর্মীসমর্থক নিয়ে হামলায় অংশ নেন।

বিক্ষুদ্ধদের হামলায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বড় ভাই বীরমুক্তিযোদ্ধা হারুন অর রশিদ (৬৭), বোন মুর্শীদা বেগম (৫৫), ছোট বোন শিশির আক্তার (৪৮), ছোট ভাই মনির মাল (৩০), চাচাতো ভাই রোমান মাল (২২) ও ফরহাদ মাল (৪০)সহ সাতজন আহত হয়।

পরে স্থানীয়রা উদ্ধার করে আহতদের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। খবর পেয়ে কালকিনি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনার সুস্থ তদন্ত করে দোষীদের বিচার দাবি করেছেন স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হল মাল। এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিরাজুল হক মাল বলেন, ‘আমার বাড়িতে এসে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রাথী সিরাজুল আলম মৃধা, তার দুই ছেলে সিফাত মৃধা ও মিঠু মৃধার সঙ্গে অন্যান্য লোকজন মিলে হামলা চালায়। হামলায় আমার ভাই-বোনসহ অনেকে গুরুতর আহত হয়েছে।’

‘এর আগেও তার কর্মী বাহিনী আমাদের উপর হামলা করেছে। সে বিষয় কালকিনি থানা ও নির্বাচন কর্মকর্তাদের লিখিতভাবে জানিয়েছি। এমন পরিস্থিতিতে নির্বাচন করা কষ্টসাধ্য হয়ে যাবে। আমি আইন-শৃঙ্খলা বাহিনীসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতা কামানা করি।’

অভিযোগের বিষয় আওয়মী লীগের চেয়ারম্যান প্রার্থী সিরাজুল আলম মৃধা বলেন, ‘আমরা মিছিল নিয়ে স্বতন্ত্র প্রার্থীর বাড়ির সামনে গিয়ে স্কুল মাঠে যাচ্ছিলাম। এ সময় তার লোকজন আমাদের উপর হামলা করে। আমরা তাদের উপর কোনো হামলা বা কাউকে মারধর করেনি। নৌকার জয় হবে, এটা তার সহ্য হচ্ছে না। আমি তাদের ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবো।’

এ ব্যাপারে কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইশতিয়াক আসফাক রাসেল বলেন, ‘ঘটনার পর দ্রুত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এলাকায় পরিস্থিতি শান্ত রাখার জন্যে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা আছে। এখন পর্যন্ত কোনো প্রার্থী লিখিত অভিযোগ করেনি। তবে স্বতন্ত্র প্রার্থী সিরাজুল হক মাল একদিন আগে একটি লিখিত অভিযোগ দিয়েছেন। সেটা এই বিষয়ে নয়।’

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :