ওয়ার্নারের ব্যাটে রান, সহজ জয়ে টেবিলের দুইয়ে অস্ট্রেলিয়া

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২১, ২৩:১২

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারের ব্যাট হাসছে না অনেকদিন ধরেই। এটা নিয়ে সমালোচনার শেষ নেই। অবশেষে ওয়ার্নারের ব্যাটে মিলল রানের দেখা। আর শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়াও জিতল ৭ উইকেটের বড় ব্যবধানেই। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৪ রান তুলে লঙ্কানরা। জবাবে খেলতে নেমে ডেভিড ওয়ানারের দুর্দান্ত ব্যাটিংয়ে ১৮ বল এবং ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ফিঞ্চ বাহিনী।

১৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে কোনো চাপই নেয়নি অস্ট্রেলিয়া। পাওয়ার প্লের ছয় ওভারেই বিনা উইকেটে তুলে ৬৩ রান। এরপর দলীয় ৭০ রানে থামে ওপেনিং জুটি। মাত্র ২৩ বলে ৩৭ রান তুলে ফেরেন অ্যারন ফিঞ্চ। পরের উইকেটে খেলতে নেমে ম্যাক্সওয়েল করেন ৫ রান।

তৃতীয় উইকেটে জুটিতে স্টিভেন স্মিথ এবং ওয়ার্নার মিলে দলকে জয় প্রায় এনেই দেন। এ সময় দুজন মিলে তুলেন ৫০ রান। এদিকে ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করার পর ৬৫ রানে আউট হন ওয়ার্নার। তার এই ইনিংসটি ১০টি চারে সাজানো।

এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি অস্ট্রেলিয়াকে। মার্কোস স্টোনিসকে সঙ্গে নিয়ে জয় নিয়েই মাঠ ছাড়েন স্মিথ। ২৮ রানে স্মিথ এবং ১৬ রানে অপরাজিত থাকেন স্টোনিস।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেই ঝড়ো ইনিংসের আভাস দেন লঙ্কান ওপেনার কুশল পেরেরা। তবে অন্যপ্রান্তে সুবিধা করতে পারেননি পাথুম নিশানকা। আউট হন মাত্র ৭ রানে।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে অজি বোলারদের রীতিমতো তুলোধূনো করতে থাকেন চারিথ আশালাঙ্কা। এ সময় পেরেরাকে সঙ্গে নিয়ে ৪৩ বলে ৬৩ রানের জুটি গড়েন তিনি। ইনিংসের দশম ওভারের চতুর্থ বলে আউট হওয়ার আগে ২৭ বলে ৩৫ রান করেন আশালাঙ্কা।

এরপর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি ওপেনার কুশল পেরেরাও। মাত্র ২৫ বলে ৩৫ রান করে মিচেল স্টার্কের বলে বোল্ড হন তিনি। এরপর ৪ রান করে করার পর কিছুক্ষণের ব্যবধানে ফেরেন আভিষ্কা ফার্নান্দো এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা।

হঠাৎ পাঁচ উইকেট হারিয়ে খানিকটা চাপেই পড়েছিল শ্রীলঙ্কা। এ সময় ষষ্ঠ উইকেট জুটিতে অধিনায়ক দাসুন শানাকা এবং ভানুকা রাজাপাকসি মিলে ৪৪ রানের জুটি গড়লে লড়াকু সংগ্রহের দিকেই এগোতে থাকে দলটি। এরপর ১৯ বলে ১২ রানে আউট হন শানাকা।

আর শেষ পর্যন্ত খেলে যান ভানুকা পাকসি। মাত্র ২৬ বল খেলে অপরাজিত থাকেন ৩৩ রানে। আর ৬ বলে ৯ রানে মাঠ ছাড়েন চামিকা করুনারত্নে।

এদিকে অস্ট্রেলিয়ার পক্ষে দুটি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা, মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্স।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এমএম)