‘প্রধানমন্ত্রীর উন্নয়ন অগ্রযাত্রায় নারীদেরও সামিল হতে হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২১, ১৪:১৪

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বিশ্বে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। নারীর অগ্রগায়নে প্রধানমন্ত্রী যুগোপযোগী বহুমুখী পদক্ষেপসহ তথ্য-প্রযুক্তিভিত্তিক প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন।

তিনি বলেন, নারী, শিশু ও মাতৃস্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে সরকার কমিউনিটি ক্লিনিকসহ আরো অনেক পদক্ষেপ বাস্তবায়ন করেছে। জননেত্রী শেখ হাসিনা যে অপ্রতিরোধ্য গতিতে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তার সাথে তাল মিলিয়ে নারীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

সিরাজগঞ্জ জেলার 'উল্লাপাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ২০২১'-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্থায়ী কমিটির সভাপতি বলেন, নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে যায়। তৈরি পোশাক শিল্পে নব্বই ভাগ অবদান নারীদের। কুটির শিল্প, কৃষিখাতসহ সকল ক্ষেত্রেই নারীরা অসামান্য অবদান রেখে চলেছে। নারীরা সকল ক্ষেত্রে সফলতার স্বাক্ষর রাখতে সক্ষম হয়েছে। স্থানীয় সরকার পর্যায়সহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ সকল জায়গায় নারীদের সুদক্ষ অংশগ্রহণ দৃশ্যমান।

এসময়, দেশব্যাপী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করতে সকলকে নিরলসভাবে কাজ করার আহবান জানান সভাপতি ওয়াসিকা আয়শা খান এমপি।

উল্লাপাড়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কামরুন্নাহার আলোর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিবলী ইসলাম কবিতার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সিরাজগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য তানভীর ইমাম, মাহিয়া জামান মালা, ডা. জান্নাত আরা তালুকদার হেনরী, ফয়সাল কাদের রুমি, গোলাম মোস্তফা প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিভিন্ন স্তরের দলীয় নেতা-কর্মী, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :