ইসলামী লেখক ফোরামের সভাপতি মুনীরুল, সম্পাদক আমিন

নিজস্ব প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০২১, ২২:০৩

বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের ২০২১-২৩ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছেন কবি মুনীরুল ইসলাম। তিনি এর আগে দুই সেশন সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

আর বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক সময়ের আলোর ইসলামের আলো পাতার বিভাগীয় সম্পাদক আমিন ইকবাল। তিনিও এর আগে দুই সেশন সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

অর্থ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন এমদাদুল হক তাসনিম।

শুক্রবার সংগঠনের পঞ্চম কাউন্সিল ও সাধারণ সভায় প্রধান পদগুলো বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলেও আরও তিনটি পদে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গোপন ব্যালটে সদস্যদের ভোটে নতুন কমিটি গঠন করা হয়।

রাজধানীর সেগুনবাগিচায় কচি-কাঁচা মিলনায়তনে অনুষ্ঠানে সারাদেশ থেকে দুই শতাধিক লেখক অংশ নেন। প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন বিশিষ্ট লেখক ও ভাষাবিদ আইয়ুব বিন মঈন।

সাংগঠনিক সম্পাদক পদে শামসুদ্দীন সাদী, শিল্প ও সাহিত্য সম্পাদক পদে সাদ আব্দুল্লাহ মামুন এবং প্রশিক্ষণ সম্পাদক পদে মিজানুর রহমান জামিল নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্য দায়িত্বশীলরা হলেন- সহসভাপতি মুহাম্মদ আবদুল মুমিন ও রোকন রাইয়ান। সহ-সাধারণ সম্পাদক আতাউর রহমান খসরু ও জিয়াউল আশরাফ। সহ-সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আনছারী ও সায়ীদ উসমান। সহ-অর্থ সম্পাদক পদে উবায়দুল হক খান, তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে মোহাম্মদ তাসনিম, গবেষণা সম্পাদক পদে নকীব মাহমুদ, আন্তর্জাতিক সম্পাদক পদে মাঈনুদ্দীন খান তানভীর, প্রকাশনা সম্পাদক পদে রেজা হাসান, আইন ও সমাজকল্যাণ সম্পাদক পদে ওমর ফারুক মজুমদার, প্রচার সম্পাদক পদে হাসান আল মাহমুদ এবং দপ্তর ও পাঠাগার সম্পাদক পদে হাবিবুল্লাহ সিরাজ নির্বাচিত হয়েছেন। এছাড়া নির্বাহী কমিটির সদস্য পদগুলো প্রথম বৈঠকে পূরণ করা হবে।

অনুষ্ঠানের শুরুতেই ফোরামের বিদায়ী সভাপতি জহির উদ্দিন বাবর পুরনো কমিটি ভেঙে দেন।

কাউন্সিলে অতিথি ছিলেন বিশিষ্ট লেখক ও সাংবাদিক মাওলানা লিয়াকত আলী, লেখক ও অনুবাদক মুহাম্মদ যাইনুল আবিদীন, লেখক আলোচক শরীফ মুহাম্মদ, মাসিক আদর্শ নারীর সম্পাদক আবুল হাসান শামসাবাদী, লেখক জুবায়ের আহমদ আশরাফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের প্রফেসর ড. গোলাম রব্বানী, বিশিষ্ট দা’য়ী শায়খ আহমাদুল্লাহ, লেখক ও আলোচক হাবিবুর রহমান মিছবাহ, আলেম মুসলেহ উদ্দিন গহরপুরী, আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব, মুহাম্মদ ফয়জুল্লাহ, হাফেজ কারী নেছার আহমদ আন-নাছিরী গাজী সানাউল্লাহ প্রমুখ।

প্রসঙ্গত, বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবব্ধ প্লাটফর্ম। ২০১৩ সালের ৮ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে এই সংগঠনটি যাত্রা শুরু করে।

(ঢাকাটাইমস/২৯অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :