বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিক সংগঠন মিলে নতুন ফোরাম

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২১, ২০:৪৮

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটি ও সাংবাদিক সমিতির সম্মিলিত সংগঠন ‘ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম’ গঠন হয়েছে। শনিবার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক নেতাদের এক ভার্চুয়াল সভা শেষে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

কমিটিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইমতিয়াজ উদ্দীনকে আহ্বায়ক ও ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরতুজা হাসানকে সদস্য সচিব করা হয়।

সারাদেশের বিভিন্ন সংবাদমাধ্যমে বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রতিনিধিদের স্বার্থ রক্ষায় কাজ করবে এ সংগঠন। সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করার লক্ষে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১০টি সাংবাদিক সংগঠন ও একটি কলেজের সাংবাদিক সংগঠনের সমন্বয়ে ‘ইউনিভার্সিটি জার্নালিস্ট ফোরাম’ গঠন হলো।

এতে সদস্য হিসেবে রয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি সাজ্জাদ বাসার ও সাধারণ সম্পাদক সাফায়িত সিফাত, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি রাহি রহমান ও সাধারণ সম্পাদক শাহরিয়ার নাসের, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইয়ামিনুল ইসলাম, দপ্তর সম্পাদক হৃদি রহমান ও প্রচার সম্পাদক জয়নাল আবেদীন জিহান।

এছাড়াও বরিশাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আহ্বায়ক সুমাইয়া আক্তার তারিন ও যুগ্ম আহ্বায়ক খায়রুল ইসলাম সোহাগ, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইমরান হোসেন ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান আকিমুল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির শেখ ফাহিম ও সাজ্জাতুল জামান।

কমিটিতে আরও রয়েছেন ডুয়েট সাংবাদিক সমিতির আফতাবুল ইসলাম শোভন ও রিয়াদ আহমেদ, ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির ওয়াহিদ তাওসিফ মুছা ও কাজী ফিরোজ আহমেদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির মাহমুদুল হাসান তুহিন ও ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাব্বির আহমেদ এবং তেজগাঁও কলেজ সাংবাদিক সমিতির সদস্য সচিব শ্রাবন আহমেদ।

(ঢাকাটাইমস/৩০অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :