চার্জ দেয়ার সময় ই-বাইক বিস্ফোরণে দগ্ধ ৪

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০২১, ১০:১১ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২১, ১০:০৯

এই সময়ের জনপ্রিয় বাহন ইলেকট্রিক বাইক। পরিবেশবান্ধব এই বাইক তরুণদের মাঝে সাড়া ফেলেছে। বিশেষ করে জ্বালানি সাশ্রয়ী হওয়ার কারণে। কিন্তু ব্যাটারি চালিত এই বাহনের দুর্ঘটনার ঝুঁকি রয়েই গেছে। সম্প্রতি ভারতে চার্জ দেয়ার সময় ই-বাইক বিস্ফোরণে চার জন দগ্ধ হওয়ার ঘটনা ঘটেছে।

ভারতের বিভিন্ন গণমাধ্যমের মারফত জানা গেছে, পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা জেলার উত্তর কলকাতার একটি অঞ্চলে এই দুর্ঘটনা ঘটে।

চার্জ দেয়ার সময় ই-বাইকের ব্যাটারিতে বিস্ফোরণ ঘটে। যা ছড়িয়ে পড়ে ঘরে। ঘরে থাকা গ্যাস সিলিন্ডারে আগুন লেগে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। ওই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। দগ্ধদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের চিকিৎসা চলছে হাসপাতালে।

দেশটির পুলিশ জানিয়েছে, রবিবার দুপুরে পূর্ব কলকাতার নারকেলডাঙা থানা এলাকার ষষ্ঠীতলা রোডে ঘটেছে এই ঘটনাটি। সেখানে দোতলা বাড়িতে থাকেন একটি পরিবার। ওইদিন বাড়ির একতলায় বাসিন্দা সন্দীপের ই-স্কুটারটিতে চার্জ দেওয়া হচ্ছিল। চার্জ দেওয়ার সময়ই ই-স্কুটারে বিস্ফোরণ হয়। প্রচণ্ড শব্দ করে ওই স্কুটারের অংশ গিয়ে পড়ে পাশেই রাখা একটি গ্যাস সিলিন্ডারে। তাতেই গ্যাস সিলিন্ডারে আগুন ধরে যায়। গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ হয়।

দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে আগুন। প্রথমে ই-স্কুটারে বিস্ফোরণের শব্দ শোনামাত্রই ছুটে আসেন বাড়ির বৃদ্ধ কর্তা যামিনীরঞ্জন সামন্ত, তার ছেলে সন্দীপ সামন্ত, পুত্রবধূ সায়ন্তনী সামন্ত ও ১৭ বছর বয়সের নাতি প্রীতম। ওই সময়ই গ্যাস সিলিন্ডার থেকে আগুন ধরে যায়। সিঁড়ির মুখে আগুন লাগার ফলে কেউ বাড়ি ছেড়ে পালাতে পারেননি। অল্প সময়ের মধ্যেই আগুন বাড়ির একটি অংশে ছড়িয়ে পড়ে। তাতেই অগ্নিদগ্ধ হন পরিবারের চারজন। যদিও তাদের মধ্যে ওই কিশোর কম আহত হয়।

অগ্নিদগ্ধ অবস্থায় প্রাণ বাঁচাতে চারজন ছাদের উপর উঠে যান। আগুন দেখে প্রতিবেশীরা ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। আগুন নিভিয়ে উদ্ধারকর্মীরা চারজনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করেন। তাদের এনআরএস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ওই কিশোর ছাড়া বাকি তিনজনের হাসপাতালে চিকিৎসা চলছে। কীভাবে ওই বিস্ফোরণের ঘটনাটি ঘটল, তা নিয়ে তদন্ত চলছে বলে জানিয়েছে দেশটির পুলিশ।

(ঢাকাটাইমস/১নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮

দ. আফ্রিকায় বাস খাদে পড়ে নিহত ৪৫, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু

দুই নিরস্ত্র ফিলিস্তিনিকে গুলি করে হত্যার পর বালিচাপা দিলো ইসরায়েলি সেনারা 

গাজায় যুদ্ধাপরাধে জড়িতদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করতে আইসিসির প্রতি আহ্বান

কলকাতা বিমানবন্দরে চলল গুলি, নিরাপত্তা কর্মীর মৃত্যু

ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞার আহ্বান জানিয়ে হুমকি পেলেন জাতিসংঘের বিশেষজ্ঞ

মস্কোতে কনসার্টে হামলা: এখনো প্রায় ১০০ জন নিখোঁজ 

বাবা কোটিপতি, ২০ বছর ধরে জানতই না ছেলে!

গাজা যুদ্ধের ১৭৩তম দিন, প্রাণহানি বেড়ে সাড়ে ৩২ হাজার

মস্কোতে সন্ত্রাসী হামলা: ফের মৃত্যুদণ্ড চালুর আহ্বান রুশ আইনপ্রণেতাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :