বুয়েটের হল খুলছে ১০ নভেম্বর, তবে...

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ নভেম্বর ২০২১, ১৩:৪৪ | প্রকাশিত : ০১ নভেম্বর ২০২১, ১৩:২৮

করোনা মহামারির কারণে দীর্ঘ দেড় বছর বন্ধ রাখার পর আগামী ১০ নভেম্বর থেকে খুলে দেওয়া হচ্ছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবাসিক হল। অন্তত এক ডোজ টিকা নেওয়ার শর্তে শুধুমাত্র স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের জন্য এমন সিদ্ধান্ত।

সোমবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সত্যপ্রসাদ মজুমদারের সভাপতিত্বে একাডেমিক কাউন্সিলের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বুয়েটের ছাত্রকল্যাণ পরিদপ্তরের পরিচালক মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তথ্যটি জানানো হয়।

মিজানুর রহমান বলেন, ‘করোনা মহামারির কারণে দীর্ঘদিন হল বন্ধ ছিল। অনলাইনে ক্লাস, পরীক্ষা চলছিল। তা আবার শুরু হবে আগামী ১৩ নভেম্বর থেকে। তাই আমরা ১০ তারিখে হল খোলার সিদ্ধান্ত নিয়েছি। তবে শুধুমাত্র স্নাতকের শিক্ষার্থীদের জন্য।’

তিনি আরও বলেন, ‘স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের ক্লাস শুরুর সিদ্ধান্ত এলে শহীদ স্মৃতি হল (স্নাতকোত্তর শিক্ষার্থীদের আবাসিক হল) খুলে দেওয়া হবে। এছাড়া আমরা কয়েক সপ্তাহ অনলাইনে ক্লাস নেব। তারপর ক্রমান্বয়ে অফলাইনের দিকে যাব।’

বুয়েটের ৮০ শতাংশেরও বেশি শিক্ষার্থী টিকার আওতায় এলেও হল খুলে সরাসরি কেন পাঠদান করা হচ্ছে না কেন, এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ ছিল।

গত ২৩ অক্টোবর প্রায় দুই হাজার শিক্ষার্থীর স্বাক্ষরসহ হল খোলার দাবিতে একটি আবেদনপত্র ছাত্রকল্যাণ পরিষদের অফিসে জমা দেওয়া হয়। সেখানে ১ নভেম্বর থেকে আবাসিক হলে অবস্থান করার জন্য অনুমতি চান শিক্ষার্থীরা।

(ঢাকাটাইমস/১ নভেম্বর/আরএল/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :