পদ্মার দুই পাঙ্গাসের দাম ৫২ হাজার টাকা

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ নভেম্বর ২০২১, ১৯:৩৯

রাজবাড়ীর দৌলতদিয়ার পদ্মায় এক জেলের জালে একসঙ্গে ধরা পড়েছে ৩৫ কেজি ওজনের দুটি বড় পাঙ্গাস মাছ। দুটি পাঙ্গাসের মধ্যে একটির ওজন ২০ কেজি এবং অন্যটি ১৫ কেজি। মাছ দুটি দেড় হাজার টাকা কেজি দরে ৫২ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৭টার দিকে পদ্মার দৌলতদিয়া সাত নম্বর ফেরি ঘাটের অদূরে গড়ীর পানি থেকে জেলে ফারুক হালদারের জালে মাছ দুটি ধরা পড়ে।

ফারুক হালদার মাছ দুটি বিক্রির জন্য দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক সম্রাট শাহজাহান শেখের কাছে নেয়। তিনি পাঙ্গাস দুটি ১৪০০ টাকা কেজিতে ৪৯ হাজার টাকায় কিনে নেন। পরে সম্রাট শাহজাহান শেখ মোবাইল ফোনে রাজবাড়ীর এক ব্যবসায়ীর কাছে দেড় হাজার টাকা কেজিতে মোট ৫২ হাজার টাকায় বিক্রি করে দেন।

মাছ ব্যবসায়ী সম্রাট শাহজাহান শেখ বলেন, স্থানীয় জেলে ফারুক হালদারের জালে মাছ দুটি ধরা পড়ে। তিনি বিক্রির জন্য ৫ নম্বর ফেরিঘাটে আমার মৎস্য আড়তে নিয়ে এলে আমি উন্মুক্ত নিলামে এক হাজার ৪০০ টাকা কেজি দরে ৪৯ হাজার টাকায় কিনে নেই। এরপর দেড় হাজার টাকা কেজিতে ৫২ হাজার ৫০০ টাকায় মাছ দুটি বিক্রি করে দিয়েছি।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা মসিউর রহমান বলেন, বর্তমানে পদ্মায় ইলিশের পরিবর্তে বড় বড় পাঙ্গাস, বাঘাইড় ও রুই-কাতলা মাছ পাওয়া যাচ্ছে। এসব মাছে ডিম ভরা। তারা ডিম ছাড়ার সময় ধরা পড়ছে। ফলে দেশি জাতের মাছের অভাব দিন দিন বাড়ছেই।

(ঢাকাটাইমস/২নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :