ঘোড়াশাল পৌর নির্বাচনে নৌকার প্রার্থী বিজয়ী

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী
 | প্রকাশিত : ০২ নভেম্বর ২০২১, ২২:৫২

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আল-মুজাহিদ তুষার বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ২৮ হাজার ২৬৪ ভোট পেয়ে বিজয়ী হয়। তার নিকটতম আওয়ামী লীগের স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তানজিরুল হক রনি মোবাইল প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৪ ভোট। আর ইসলামি আন্দোলন বাংলাদেশের ইকরাম হোসেন হাতপাখা প্রতীকে ৪৬১ ভোট পেয়েছেন।

মঙ্গলবার রাতে বেসরকারি ফলাফল ঘোষণা করেন রিটার্নিং অফিসার মেছবাহ উদ্দিন।

সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে বিকাল ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। এবারই পৌরসভায় প্রথম ইভিএমে ভোটগ্রহণ করা হয়।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ঘোড়াশাল পৌর নির্বাচনে ৯টি ওয়ার্ডে ২৪টি কেন্দ্রের ১৮৬টি বুথে ভোটগ্রহণ করা হয়। পৌরসভায় ভোটার রয়েছে ৬২ হাজার ২৪৮ জন। এদের মধ্যে নারী ভোটার ৩০ হাজার ৩৮৭ জন ও পুরুষ ভোটার ৩১ হাজার ৮৬১ জন। নির্বাচনে মেয়র পদে ৩ জন, সাধারণ আসনের ৯টি ওয়ার্ডে কাউন্সিলর ৫৩ জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৬ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

রিটার্নিং অফিসার মেছবাহ উদ্দিন বলেন, নিরবিচ্ছিন নিরাপত্তার মধ্যদিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নিবাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বেসরকারিভাবে নৌকা প্রতীকের প্রার্থী বিজয়ী হন।

(ঢাকাটাইমস/২নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :