‘পরিবহন বন্ধ থাকলেও সাত কলেজের ভর্তি পরীক্ষা হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ নভেম্বর ২০২১, ২২:২৫ | প্রকাশিত : ০৪ নভেম্বর ২০২১, ২১:২৮

আগামীকাল ‍শুক্রবার শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাতটি কলেজের ভর্তি পরীক্ষা। তবে এর মধ্যে ডিজেলের দাম বাড়ানোর প্রতিবাদ এবং ভাড়া বাড়ানোর দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিকরা। দাবি না মানা পর্যন্ত যাত্রী ও পণ্যবাহী যানবাহন চলাচলের ঘোষণা দিয়েছেন তারা। এতে দুশ্চিন্তার ভাঁজ পড়েছে শিক্ষার্থীদের কপালে। এর মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, পরিবহন বন্ধ থাকলেও সাত কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা টাইমসের সঙ্গে আলাপকালে সাত কলেজের ভর্তি পরীক্ষার বাণিজ্য বিভাগের সমন্বয়ক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য বিভাগের ডিন অধ্যাপক ড. মোহাম্মাদ আব্দুল মঈন জানান, পরিবহন বন্ধ থাকলেও যথাসময়ে আগামীকালের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তিনি জানান, শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সকাল ১০.১৫টায় ঢাকা কলেজে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করবেন।

পরদিন শনিবার (৬ নভেম্বর) বিজ্ঞান ইউনিট এবং আগামী ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা হওয়ার কথা রয়েছে।

এবার সাত কলেজের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন পড়েছে ৯৫ হাজার ৬২২টি। এরমধ্যে বিজ্ঞান ইউনিটে ৪১ হাজার ৯৪ জন, বাণিজ্য ইউনিটে ২৩ হাজার ৭০০ জন, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ৩০ হাজার ৮২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছেন।

(ঢাকাটাইমস/০৪নভেম্বর/আরএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :