চলনবিলে শামুক-ঝিনুক ও কাঁকরা নিধন রোধে অভিযান

সিংড়া (নাটোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ নভেম্বর ২০২১, ১৯:২৭

চলনবিলে বন্যপ্রাণী, জীববৈচিত্র্য ও শামুক-ঝিনুক এবং কাঁকরা নিধন রোধে অভিযান হয়েছে। শনিবার দিনব্যাপী রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র রক্ষা কমিটির সদস্যরা বিলের বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করে অর্ধশত বস্তা কাঁকরা ও শামুক জব্দ করে অবমুক্ত করেন।

পেট্রোবাংলা পয়েন্ট, সাতপুকুরিয়া, ডাহিয়া, বিয়াস, বেড়াবাড়ি, ভাগনাগরকান্দি, সুদরানা এলাকায় বন্যপ্রাণী, জীববৈচিত্র্য ও শামুক-ঝিনুক এবং কাঁকরা নিধন রোধে লিফলেট বিতরণ ও পথসভা করা হয়।

পথ সভায় বক্তব্য দেন- রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা রাহাত হোসেন, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, ফরেস্টার ইফসুব আলী, সাবেক ইউপি সদস্য রনজু আহমেদ, বনী ইসরাইল, শিক্ষক হোসেন আলী লেবু, পরিবেশ কর্মী হাবিব প্রামাণিক প্রমুখ।

অভিযানে প্রায় ৩০ জন শামুক ও কাঁকরা নিধনকারী আদিবাসীদের সতর্ক করা হয়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, চলনবিলে বন্যপ্রাণী, জীববৈচিত্র্য ও শামুক-ঝিনুক বাঁচাতে তারা বিলের দুর্গম এলাকায় ছুটে যাচ্ছেন। মানুষকে সচেতন করার চেষ্টা করছেন।

(ঢাকাটাইমস/৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :