আইডিয়াল স্কুলের অধ্যক্ষ শাহান আরাকে দুদকে তলব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২১, ১৬:১৫
ফাইল ছবি

ভর্তি বাণিজ্য ও ফরম পূরণে অতিরিক্ত অর্থ গ্রহণসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে রাজধানীর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বনশ্রী শাখার অধ্যক্ষ ড. শাহান আরা বেগমকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৮ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে তাকে তলব করা হয়। বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেন দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ।

তলবি নোটিশে বলা হয়, উল্লিখিত অভিযোগ বিষয়ে বক্তব্য প্রদানের লক্ষ্যে আগামী ১৫ নভেম্বর ২০২১ তারিখে সকাল ১১টায় নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে হাজির হওয়ার জন্য অনুরোধ করা হলো। নির্ধারিত সময়ে হাজির হয়ে বক্তব্য প্রদানে ব্যর্থ হলে বর্ণিত অভিযোগসংক্রান্ত বিষয়ে আপনার কোনো বক্তব্য নেই মর্মে গণ্য করা হবে।

দুদক সূত্র জানায়, এর আগে অধ্যক্ষ শাহান আরার বিরুদ্ধে এসএসসি পরীক্ষার ফরম পূরণে দুর্নীতির একটি অভিযোগ অনুসন্ধান করা হচ্ছিল। এরই মধ্যে তার বিরুদ্ধে ভর্তি বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ আসে। দুটি অভিযোগই অনুসন্ধানের দায়িত্ব দেওয়া হয় সহকারী পরিচালক মো. আতাউর রহমানকে।

অভিযোগে বলা হয়, এসএসসি পরীক্ষার ফরম পূরণ, ভর্তি বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির মাধ্যমে ওই অধ্যক্ষ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। আইডিয়াল স্কুলের বনশ্রী শাখার প্রধান শিক্ষকসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধেও ফরম পূরণ, ভর্তি বাণিজ্য ও বিভিন্ন দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুদকে পেশ করা অভিযোগে বলা হয়, অধ্যক্ষ, প্রধান শিক্ষকসহ সংশ্নিষ্টরা পরস্পরের যোগসাজশে মেধাবী ছাত্রদের বাদ দিয়ে অবৈধ অর্থের বিনিময়ে অকৃতকার্য কয়েকশ’ শিক্ষার্থীকে ভর্তি করিয়েছেন। ভর্তি বাণিজ্যের মাধ্যমে তাদের বিরুদ্ধে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। একইভাবে তাদের বিরুদ্ধে এসএসসি পরীক্ষার ফরম পূরণে দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আদায়ের অভিযোগ রয়েছে।

(ঢাকাটাইমস/০৮নভেম্বর/এসআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :