ইন্টারনেট ডাটা ছাড়াই ব্যবহার করা যাবে ফেসবুক-মেসেঞ্জার

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২১, ১৫:৪৩

ইন্টারনেট ডাটা না থাকলেও ব্যবহার করা যাবে ফেসবুক ও মেসেঞ্জার। দেশের টেলিকম অপারেটরদের গ্রাহকরা এই সুবিধা পাবেন।

৯ নভেম্বর বিটিআরসি কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার আনুষ্ঠানিকভাবে টেক্সট-ওনলি ফেসবুক ও ডিসকভার অ্যাপ উন্মোচন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান এবং মেটা ও মোবাইল অপারেটরদের প্রতিনিধিগণ।

অনুষ্ঠানে জানানো হয়, ইন্টারনেটে না থাকলেও গ্রামীণফোন গ্রাহকরা নিরবচ্ছিন্নভাবে কানেক্টেড থাকতে পারেন। এজন্য মেটার সাথে পার্টনারশিপে টেক্সট-ওনলি ফেসবুক ও ডিসকভার চালু করেছে অপারেটরগুলো।

টেক্সট-ওনলি ফেসবুকের মাধ্যমে গ্রাহকরা তাদের ইন্টারনেট শেষ হয়ে গেলেও ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন। এছাড়াও, মোবাইল ওয়েব ও অ্যানড্রয়েড অ্যাপ ‘ডিসকভার’ ব্যবহার করে ডেটা চার্জ ছাড়াই ইন্টারনেট ব্রাউজ করার সুযোগ মিলবে।

গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বলেন, ডিজিটাল প্রযুক্তি যথাযথ ব্যবহার করে সংযুক্ত থাকার জন্য ফেসবুকের মেটার সঙ্গে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য এই সুবিধা আনল।

মেটার এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইন্টারন্যাশনাল বিজনেস ডেভেলপমেন্ট অ্যান্ড অপারেটর পার্টনারশিপের ডিরেক্টর পল কিম বলেন, মানুষকে কানেক্টেড থাকতে সাহায্য করা এবং ইন্টারনেটে শিক্ষা ও স্বাস্থ্যের মতো গুরুত্বপূর্ণ রিসোর্সে তাদের ধারাবাহিক অ্যাক্সেস নিশ্চিত করা গুরুত্বপূর্ণ। বাংলাদেশের মানুষের জন্য আরও উন্নত কানেক্টিভিটি এবং অ্যাক্সেস নিশ্চিত করার লক্ষ্যে এই প্রোগ্রামগুলোতে অবদান রাখতে পেরে আমরা কৃতজ্ঞ।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী বলেন, আমি দেখেছি করোনার সময় মোবাইল সেবাদাতারা ব্যবসায়িক উদ্দেশ্যের বাইরে এসে সমাজের সমমিলিতভাবে মানুষের পাশে দাড়িয়েছে। কানেকটিভিটি নিশ্চিত করার মাধ্যমে আর্থ-সামাজিক কার্যক্রম চালু রাখতে সহায়তা করছে। ইন্টারনেট ডাটা ছাড়াই ফেসবুক ব্যবহার একটি অসাধারণ উদ্যোগ।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :