নরসিংদীতে পুলিশ হেফাজতে যুবকের মৃত্যুর অভিযোগ

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২১, ১৬:১৭

নরসিংদীতে পুলিশ হেফাজতে সুজন সাহা নামে এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। হাতকড়া পরা অবস্থায় হাড়িদোয়া নদী থেকে জাল ফেলে নিহতের লাশ উদ্ধার করা হয়। এ সময় সদর থানার দারোগাসহ দুজন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে শহরের হাজিপুরে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহত সুজন সাহা (২২) হাজিপুর দাসপাড়া এলাকার অজিত সাহার ছেলে। তিনি শেকেরচরে একটি কাপড়ের দোকানে কাজ করতেন। এদিকে একমাত্র সন্তানকে হারিয়ে শোকে কাতর হয়ে পড়েছেন নিহতের স্বজনরা। হাসপাতালের মর্গের সামনে স্বজনদের আহাজাতিতে ভারী হয়ে উঠে সেখানকার পরিবেশ।

নিহতের স্বজনদের দাবি, গ্রেপ্তারের পর পুলিশ তাকে বেধম প্রহার করে। এতে তার মৃত্যু হলে হাতকড়া পরা অবস্থায় তাকে নদীতে ফেলে দেয়। তবে পুলিশ বলছে, নিহত সুজনকে গ্রেপ্তারের পর থানায় নেওয়ার সময় পথে তিনি হাতকড়া পরা অবস্থায় পুলিশের উপর হামলা করে পালিয়ে যেতে নদীতে ঝাপ দেয়।

নিহতের বাবা আজিত সাহা জানান, সোমবার রাতে পুলিশ সুজনকে খুঁজতে তার বাসায় যায়। তখন গেইট খুলতে না চাইলে পুলিশ গেইটের তালা ভেঙে ঘরে প্রবেশ করে তল্লাশি চালায়। পরে তাকে ফোন দিয়ে পুলিশের সঙ্গে দেখা করতে বলে। সকালে ব্রাক্ষন্দী থেকে তাকে ধরে হাজীপুর বাবুলের চানাচুর ফ্যাক্ট্ররিতে নিয়ে আসে। সেখানে তাকে এলোপাথারি পিটিয়ে হত্যার পর তাকে নদীতে ফেলে দেয়। পরে হাজিপুরের হাড়িদোয়া নদীতে জাল ফেলে তাকে উদ্ধার করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, সুজনের বিরুদ্ধে একাধিক ওয়ারেন্ট রয়েছে। সেই ওয়ারেন্ট তামিল করতে তাকে হাজিপুরের চানাচুর ফ্যাক্টরি থেকে গ্রেপ্তার করা হয়। সেখান থেকে সুজনকে থানায় নেওয়ার পথে তিনি পুলিশের ওপর অতর্কিত হামলা চালান। ওই সময় তার কাছে থাকা ছুরি দিয়ে দুই পুলিশ সদস্যকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এতে দুই পুলিশ সদস্য আহত হন।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাহেব আলী পাঠান বলেন, সুজন একজন পেশাদার অপরাধী। তার বিরুদ্ধে চুরি, ডাকাতি, ছিনতাই, মারামারিসহ ১০টি মামলা রয়েছে।

পুলিশ হেফাজতে মৃত্যুর প্রসঙ্গে সাহেব আলী বলেন, থানায় নেওয়ার সময় সুজন পালাতে গিয়ে নদীতে ঝাপ দেন। তখন তিনি নদীতে তলিয়ে যান। সেখোনে কোনো কিছুতে আটকে গিয়ে তার মৃত্যু হয়। তাছাড়া পুলিশের হাত থেকে পালাতে গিয়ে সুজন পুলিশের উপর হামলা করেন। তখন সদর মডেল থানার এস আই মোজাম্মেল ও কনস্টেবল মাইনুলকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

(ঢাকাটাইমস/৯নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :