‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’র জমি বুঝে পেল অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০২১, ১৯:৪১

বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমির জন্য অধিগ্রহণ করা জায়গা বুঝে পেল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর।

আজ মঙ্গলবার দুপুরে মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের রায়পাড়া মৌজায় ১০০.৯২ একর জায়গা অধিদপ্তরকে বুঝিয়ে দেওয়া হয়। সন্ধ্যায় ফায়ার সার্ভিস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমির জমি হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মো. হাবিবুর রহমান, পরিচালক (প্রশক্ষিণ, পরিকল্পনা ও উন্নয়ন) লে. কর্নেল সিদ্দিক মো. জুলফিকার রহমান, পরিচালক (অপারেশন ও মেইন.) লে. কর্নেল জিল্লুর রহমান, মুন্সিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) মো. নোমান হোসেন, মুন্সিগঞ্জের ভূমি কর্মকর্তা কামরুল হাসান সোহেল, গজারিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সৈয়দা ইয়াসমিন সুলতানা।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসকের পক্ষে জেলা ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, মুন্সীগঞ্জ কামরুল হাসান সোহেল এবং ফায়ার সার্ভিসের ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পক্ষে ঢাকার সহকারী পরিচালক আব্দুল হালিম জমির দখলনামা দলিলে স্বাক্ষর করেন। পরে মুন্সীগঞ্জের জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) নোমান হোসেন জমির দলিল ফায়ার সার্ভিসের মহাপরিচালকের কাছে হস্তান্তর করেন। জমি হস্তান্তর ও গ্রহণ প্রক্রিয়ার মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি প্রতিষ্ঠার প্রথম ধাপ জমি অধিগ্রহণ প্রক্রিয়ার সকল কাজ সম্পন্ন হলো।

জমি হস্তান্তর ও গ্রহণ অনুষ্ঠানে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি প্রতিষ্ঠার লক্ষ্যে জমি হস্তান্তর ও গ্রহণ সম্পন্ন হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং সুরক্ষা সেবা বিভাগের সচিবসহ সকলকে আন্তরিক কৃতজ্ঞতা জানান।

ফায়ার সার্ভিস প্রধান বলেন, ‘অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ মানকে আধুনিক, উন্নত ও বিশ্বমানের করার লক্ষ্যে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ফায়ার একাডেমি’ প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। একাডেমি প্রতিষ্ঠার কাজ সম্পন্ন হলে দেশি-বিদেশি প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দিয়ে তাদের দক্ষ ও চৌকস ফায়ার ফাইটার হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। ফলে সব দুর্যোগে তারা সর্বোচ্চ সক্ষমতা নিয়ে সেবা প্রদানে সক্ষম হবেন।’

ঢাকাটাইমস/০৯নভেম্বর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :