হত্যা মামলায় কুষ্টিয়ায় চারজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০২১, ১৮:২৫

কুষ্টিয়ার মিরপুরে ইমান আলী নামে ৩৮ বছর বয়সী এক ব্যক্তিকে হত্যার দায়ে চারজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া তাদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম বুধবার দুপুরে এই রায় দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার পয়ারি গ্রামের পশ্চিম পাড়ার মোশারফ ওরফে মুসার ছেলে সুজন, একই উপজেলার ধলসা গ্রামের ইলা বক্স মৃধার ছেলে মিল্লিক হোসেন, পয়ারি গ্রামের শফিউদ্দীনের ছেলে শিপন এবং মেহেরপুরের গাংনী উপজেলার তেতুলবাড়িয়া গ্রামের আব্দুল গনির ছেলে মান্নান ওরফে মানারুল। রায় ঘোষণার সময় সুজন ও মিল্লিক আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত আসামি মানারুল ও শিপন জামিনে গিয়ে পলাতক রয়েছেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অনুপ কুমার নন্দী চারজনের যাবজ্জীবনের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১২ সালের ১১ জানুয়ারি রাত থেকে নিখোঁজ হন মাজিহাট গ্রামের মহির উদ্দীন মন্ডলের ছেলে আলমসাধু চালক ইমান আলী। পরদিন সকালে মিরপুর উপজেলার বুরাপাড়া ও পয়ারি গ্রামের মাঠে তার মরদেহ পাওয়া যায়।

ঘটনার পরদিন নিহতের বড় ভাই ইকমান আলী বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাত কয়েকজনকে আসামি করা হয়।

তদন্ত শেষে ২০১২ সালের ২৫ মার্চ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। মামলাটিতে মোট ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ১০ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য করা হয়। রায় ঘোষণার পর দণ্ডপ্রাপ্ত আসামি সুজন ও মিল্লিককে কারাগারে পাঠানো হয়।

ঢাকাটাইমস/১০নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :