‘খুলনা-৬ এর কোন শিক্ষাপ্রতিষ্ঠান অবহেলিত থাকবে না’

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ নভেম্বর ২০২১, ২১:২৮

খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু বলেছেন, শিক্ষিত জাতি ছাড়া উন্নত দেশ সম্ভব নয়। এ জন্য আওয়ামী লীগ সরকার শিক্ষাকে অধিক গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নের পাশাপাশি শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নে নানা উদ্যোগ নিয়েছে। ফলে একদিকে যেমন শিক্ষার হার বেড়েছে, অপরদিকে শিক্ষার মানও বেড়েছে।

শিক্ষাব্যবস্থা প্রবর্তন ও বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া বর্তমান সরকারের অনেক বড় সাফল্য উল্লেখ করে এমপি বাবু বলেন, সারাদেশের ন্যায় আমার নির্বাচনি এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার সকালে পাইকগাছার গড়ইখালীর আলমশাহী ইনস্টিটিউটের ৩ কোটি ১১ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত বহুতল বিশিষ্ট ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর।

পাইকগাছা-কয়রার কোন শিক্ষাপ্রতিষ্ঠান অবহেলিত থাকবে না উল্লেখ করে এমপি বাবু বলেন, এমপি হয়েছি মানুষের সেবা এবং এলাকার উন্নয়ন করার জন্য।

তিনি বলেন, ইতোমধ্যে অনেক প্রতিষ্ঠানে বহুতল ভবন করা হয়েছে। উপজেলা সদরের দুটি সরকারি হাই স্কুলের বহুতল ভবনের নির্মাণ কাজ চলমান রয়েছে। এছাড়া কৃষি কলেজসহ নতুন নতুন টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে।

সরকারি কোন অবৈধ অর্থ আমার পরিবারকে স্পর্শ করতে পারেনি উল্লেখ করে এমপি বাবু বলেন, এমপি হওয়ার পর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের নিয়োগ বাণিজ্য প্রায় বন্ধ হয়ে গেছে। সকলে সহযোগিতা করলে ভবিষ্যতে প্রতিটি নিয়োগে স্বচ্ছতা নিশ্চিত করা হবে।

প্রধান শিক্ষক মধুসূধন সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, ইউপি চেয়ারম্যান আব্দুস সালাম কেরু, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর খুলনার উপ-সহকারী প্রকৌশলী আকরাম হোসেন।

বক্তব্য রাখেন- প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল আজিজ, ইউপি সদস্য অচিন্ত সরদার, আক্তার হোসেন গাইন, আইয়ুব আলী সরদার, বিকাশ চন্দ্র মন্ডল, নাছিমা আক্তার, শিউলী পারভীন, আব্বাস আলী মোল্লা, যমুনা রানী বৈদ্য, রমেশ, সরৎ, গাউস, আব্দুল্লাহ আল-মামুন, যুবলীগ নেতা মানবেন্দ্র মন্ডল, জেলা ছাত্রলীগ নেতা পার্থপ্রতীম চক্রবর্তী, ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম মিথুন ও ফয়সাল।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :