কুষ্টিয়ায় দুদকের মামলায় প্রকৌশলী কারাগারে

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ নভেম্বর ২০২১, ২২:৪৩ | প্রকাশিত : ১১ নভেম্বর ২০২১, ২১:৩৯

কুষ্টিয়া পৌরসভার প্রকৌশল বিভাগে কর্মরত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম (৫৫)’র বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে দুদকের করা মামলায় জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ (বিশেষ জজ) আদালতের বিচারক আশরাফুল ইসলামের আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামের জামিন না মঞ্জুর করেন।

উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের জামিনে থাকায় এই মামলার অপর আসামি নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামের স্ত্রী কুষ্টিয়া ইসলামীয়া কলেজের শিক্ষক কামরুন্নাহার (৪৫)র জামিন শুনানি ১৪ নভেম্বর হবে।

আদালত সূত্রে জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে দুর্নীতির অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা করেছিলেন সমন্বিত জেলা দুর্নীতি দমন কমিশন সজেকা কুষ্টিয়া। এ মামলায় উচ্চ আদালতে জামিন আবেদন করলে শুনানি শেষে ৩ অক্টোবর উচ্চ আদালতের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও কেএম জাহিদ সরওয়ার-এর বেঞ্চ নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামকে ৬ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট নিম্ন আদালতে আত্মসমর্পন এবং তার স্ত্রী কামরুন্নাহাকে ৬ সপ্তাহের জামিন মনঞ্জুরসহ ৬ সপ্তাহের মধ্যে নিম্ন সংশ্লিষ্ট নিম্ন আদালতে জামিন আবেদনের নির্দেশ দেন হাইকোর্টের ওই বেঞ্চ।

এ মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন, কুষ্টিয়া সদর উপজেলার গোপালপুর গ্রামের বাসিন্দা বর্তমান ঠিকানা হাউজিং ডি ব্লক ৭৯ নং ভবনের বাসিন্দা এবং কুষ্টিয়া পৌরসভায় কর্মরত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম (৫৫) ও তার স্ত্রী কুষ্টিয়া ইসলামিয়া কলেজের শিক্ষক কামরুন্নাহার (৪৫)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৯৯৪ সালের ০১ অক্টোবর হতে ২০১৯ সালের ২ ডিসেম্বর সময়কালে কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম ও স্ত্রী কামরুন্নাহার জ্ঞাত আয় বহির্ভূত ৫২ লক্ষ ১৬ হাজার ৫৭৩ টাকার সম্পদ অর্জন করেন। অপর মামলায় ২০০৪ সালের ১০ অক্টোবর হতে ২০১৯ সালের ৪ নভেম্বর পর্যন্ত সময়কালের মধ্যে কুষ্টিয়া পৌরসভায় কর্মরত সার্ভেয়ার আব্দুল মান্নানের স্ত্রী রূপালী খাতুন ৭২ লক্ষ ৩২ হাজার ৬৪৮ টাকার সম্পদ অর্জন করেন এবং অন্যান্য সম্পদ বিভিন্নজনের কাছে হস্তান্তর ও রূপান্তরসহ স্থানান্তর করেন।

(ঢাকাটাইমস/১১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :