বগুড়ায় জয়ী হলেন যারা

প্রকাশ | ১২ নভেম্বর ২০২১, ০১:৫৯

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস

দুই-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বগুড়ার শিবগঞ্জ এবং শেরপুর উপজেলার ২০টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদে ভোট হয়েছে। ভোট গণনার পর বেসরকারিভাবে শিবগঞ্জের ১০টি ইউনিয়নের এবং শেরপুরের ৯টি ইউনিয়নের ফলাফল ঘোষণা করা হয়েছে উপজেলা দুটির নির্বাচন অফিস থেকে।

শিবগঞ্জ উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যে, শিবগঞ্জের ১১টি ইউনিয়নের মধ্যে একটি ইউনিয়নের ভোট গণনায় জটিলতা সৃষ্টি হওয়ায় ১০টি ইউনিয়নের বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। এই ইউনিয়নগুলোর আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যানরা হলেন - কিচক ইউনিয়নে এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী, বিহার ইউনিয়নে মহিদুল ইসলাম, বুড়িগঞ্জ ইউনিয়নে রেজাউল করিম চঞ্চল, দেউলী ইউনিয়নে জাহিদুল ইসলাম টাকো, শিবগঞ্জ সদর ইউনিয়নে শহিদ ইসলাম শহিদ।

নির্বাচিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীরা হলেন - আটমূল ইউনিয়নে বেলাল হোসেন, ময়দানহাট্টা ইউনিয়নে আবু জাফর মণ্ডল, পিরব ইউনিয়নে আসিফ মাহমুদ মিলটন।

স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন – রায়নগর ইউনিয়নে শফিকুল ইসলাম শফি ও মাঝিহট্ট ইউনিয়নে এসকেন্দার আলী সাহানা। এছাড়া সৈয়দপুর ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল মোত্তালিব এগিয়ে থাকলেও একটি কেন্দ্রে ভোট গণনায় জটিলতা সৃষ্টি হওয়ায় ওই কেন্দ্রের ফলাফল প্রকাশ করা হয়নি।

এদিকে শেরপুর উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত তথ্যে, উপজেলার ৯ ইউনিয়নে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ সমর্থিত চারজন, স্বতন্ত্র চারজন এবং একজন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। আওয়ামী লীগের দলীয় প্রার্থীদের মধ্যে যারা নির্বাচিত হয়েছেন, তারা হলেন- খামারকান্দি ইউনিয়নের আব্দুল মোমিন মহসিন, সুঘাট ইউনিয়নে মনিরুজ্জামান জিন্নাহ, সীমাবাড়ী ইউনিয়নে গৌরদাস রায় চৌধুরী ও ভবানীপুর ইউনিয়নে এসএম আবুল কালাম আজাদ। স্বতন্ত্র প্রার্থী যারা নির্বাচিত হয়েছেন, তারা হলেন- কুসুম্বী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহ আলম পান্না, মির্জাপুর ইউনিয়নে জাহিদুল ইসলাম, খানপুর ইউনিয়নে পিয়ার উদ্দিন ও শাহবন্দেগী ইউনিয়নে কাজী আবুল কালাম আজাদ। বিশালপুর ইউনিয়ন থেকে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জাকির হোসেন।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এলএ)