‘নিরপেক্ষ সরকারের অধীনে ভোট হলে আ.লীগকে খুঁজে পাওয়া যাবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২১, ১৪:৫৭

নিরপেক্ষ সরকারের অধীনে ভোট হলে আওয়ামী লীগকে খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের ঢাকা জেলা বিএনপির উদ্যোগে ‘জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে' আয়োজিত মানববন্ধনে এমন মন্তব্য করে তিনি।

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী নয় এমন মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র বলেন, সেখানেও আওয়ামী লীগ নিজেরা নিজেরা মারামারি করেছে, বহু আহত হয়েছে, মারাও গেছে। দেখেন, নিজেরা নিজেরা ভোট করেছে, সেখানেও ভোটারদের ভোট দিতে দেয়া হয়নি। আসলে আওয়ামী লীগ গণতন্ত্র ও ভোটাধিকারে বিশ্বাস করে না।

জ্বালানি তেলের দাম বাড়ানোর সঙ্গে সঙ্গে সব ধরনের কৃষি, শিল্প, গার্মেন্টসহ সব কিছুর উৎপাদন খরচ বেড়ে গেছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, নিত্যপ্রয়োজনীয় প্রতিটি পণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সাংবাদিক বন্ধুরাসহ মানুষ বেকার হচ্ছে।

দেশে গণতন্ত্র ও ভোটাধিকার নেই মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশে মানুষের কোনো অধিকার নেই। এখান থেকে দেশের মানুষকে মুক্ত করতে হবে। এজন্য প্রয়োজন এই সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।

বিএনপির এই নেতা আরও বলেন, বর্তমান সরকারের একটা ভয়, দেশে সুষ্ঠু নির্বাচন হলে গ্রামে গ্রামে ব্যানার লাগিয়েও আওয়ামী লীগকে খুঁজে পাওয়া যাবে না। তাই তারা সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায়।

এই মুহূর্তে সরকারের পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়া জরুরি বলেও মন্তব্য করেন গয়েশ্বর।

ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি কেন্দ্রীয় নেতা নাজিম মাস্টার, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলার মফিজুল রহমান পলাশ, ছাত্রদলের রবিউল ইসলাম অমিত, তমিজ উদ্দিন প্রমুখ বক্তব্য দেন।

ঢাকাটাইমস/১২নভেম্বর/বিইউ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :