ভোট গণনা নিয়ে গাইবান্ধার একাধিক বিদ্যালয়ে ভাঙচুর

প্রকাশ | ১২ নভেম্বর ২০২১, ১৯:৩০

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস

গাইবান্ধা সদরের ১৩ ইউনিয়নে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে ভোটগ্রহণ সম্পন্ন হলেও কেন্দ্রে কেন্দ্রে মেম্বার প্রার্থীদের ভোট গণনা নিয়ে একাধিক প্রাথমিক বিদ্যালয়ে চেয়ার, টেবিল, গ্রিল, আলমারিসহ আসবাবপত্র ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার ভোটগ্রহণ শেষে পরাজিত মেম্বার প্রার্থীদের উস্কানিতে কিছু দুর্বৃত্ত এ ঘটনা ঘটায়। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুর্বৃত্তদের ছত্রভঙ্গ করে দেয়। 

ক্ষতিগ্রস্ত স্কুলগুলো হলো, মালিবাড়ি ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের কিসামত মালিবাড়ি পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, লক্ষীপুর ইউনিয়নের ৮  নং ওয়ার্ডের মালিবাড়ি রোরহানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, গিদারী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের বালিয়ারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি স্কুল।

কিসমত মালিবাড়ী পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  শান্তনা শাহা বলেন, নির্বাচন পরবর্তী সময়ে আমার বিদ্যালয়ের দুটি ভবনে ব্যাপক ভাঙচুর করা হয়েছে। নতুন বিল্ডিং-এর জানালার গ্লাস, চেয়ার,  টেবিল ভেঙে  ফেলা হয়েছে। এছাড়াও বঙ্গবন্ধুর ছবিসহ  ডেকোরেশন নষ্ট করে দেয়া হয়েছে। এছাড়াও পুরাতন বিল্ডিং-এর ইটসহ পরিত্যাক্ত কিছু মালামাল রের করে নিয়ে গেছে। 

লক্ষীপুর ইউনিয়নের মালিবাড়ি রোরহানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাদী হাবিবা সুলতানা পলাশ বলেন, লক্ষীপুর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ সম্পন্ন হলেও কিছু দুর্বৃত্ত আমার বিদ্যালয়ের বাউন্ডারি বেড়া ক্ষতিগ্রস্ত করেছে। একটি বালতি ও কিছু জিনিসপত্র চুরি হয়েছে।

এছাড়াও গিদারী ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কমলার বাজার দক্ষিণ গিদারী বালিয়ারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই মেম্বার প্রার্থীর ভোট গণনাকে কেন্দ্র করে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসারসহ পুলিং অফিসারদের টানা তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখে উত্তেজিত জনতা। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে তাদের উদ্ধার করে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম বলেন, কয়েকটি বিদ্যালয় ক্ষতিগ্রস্ত হওয়ার খবর শুনেছি। বিদ্যালয় কর্তৃপক্ষ লিখিত আবেদন করলে নির্বাচন কমিশনকে বিষয়টি অবগত করব। এছাড়াও যদি কোন চিহ্নিত ব্যক্তি স্কুল ভাঙচুরের সাথে জড়িত থাকে, তদন্ত করে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১২নভেম্বর/এলএ)