উজবেকিস্তান আইটি পার্কের সঙ্গে বাক্কোর সমঝোতা স্মারক সই

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২১, ১৬:০১

বাংলাদেশ এবং উজবেকিস্তানের বিপিও শিল্পের উন্নয়নের লক্ষ্য নিয়ে ১১ নভেম্বর ঢাকার বিআইসিসি-এর হল অব ফেমের দুই দেশের প্রতিনিধিদের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) এবং উজবেকিস্তান আইটি পার্ক এর প্রতিনিধিদের উপস্থিতিতে স্মারকটি স্বাক্ষর করেন বাক্কো সভাপতি ওয়াহিদ শরীফ এবং উজবেকিস্তান আইটি পার্কের প্রধান নিবার্হী কর্মকর্তা ফারখোদ ইব্রাগিমোভ ।

উক্ত অনুষ্ঠানে দুই দেশের বিপিও শিল্পের সম্প্রসারণে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করার কথা জানানো হয়।

সমঝোতা স্মারকটির মূল উদ্দেশ্য হচ্ছে দুই দেশের বিপিও শিল্পের উন্নয়নে বিভিন্ন বি-টু-বি সেশন, দক্ষ জনশক্তি গড়ে তুলতে বিভিন্ন কর্মশালা আয়োজন এবং বিপিও সেবা রপ্তানি করতে যৌথ সহযোগিতার মাধ্যমে বিদেশি বিনিয়োগের সকল সুযোগ-সুবিধা ও প্রণোদনামূলক কর্মসূচী প্রসারিত করা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই উদ্যোগকে অভিনন্দন জানান। তিনি সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন উজবেকিস্তান আইটি পার্ক এর প্রতিনিধি দল, বাক্কো কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ এবং আইটি শিল্পের অন্যান্য নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :