প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানাতে প্যারিসে পর্তুগাল যুবলীগ

প্রকাশ | ১৩ নভেম্বর ২০২১, ২২:১০

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস

ফ্রান্সের প্রেসিডেন্ট ই ম্যানুয়েল ম্যাকরন এবং ইউনেস্কোর বিশেষ সভায় যোগ দিতে প্যারিসে সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসার সংবাদে ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলীয় নেতাকর্মী ও ফ্রান্সে বসবাসরত প্রবাসীদের মাঝে বিরাজ করছে এক উৎসবমুখর পরিবেশ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্যারিসের রাস্তার দুই পাশে ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীরা বিভিন্ন ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড নিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। পর্তুগালসহ ইউরোপের বিভিন্ন দেশের নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত পুরো প্যারিস শহর।

প্রধানমন্ত্রীকে স্বাগত এবং শুভেচ্ছা জানাতে পর্তুগাল যুবলীগের নেতৃবৃন্দের সাথে একাত্মতা প্রকাশ করে প্রবাসী নেতাকর্মীদের উজ্জীবিত করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, যুবলীগের কেন্দ্রীয় আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক কাজী সারোয়ার হোসেন, উপ-আন্তুর্জাতিক বিষয় সম্পাদক সফেদ আশফাক তুহিন।

এই সময় পর্তুগাল যুবলীগের নেতা এবং সাবেক ছাত্রলীগ নেতা অনুপম মেহেদী অনুর নেতৃত্বাধীন পর্তুগাল যুবলীগের পক্ষ থেকে প্যারিসে উপস্থিত ছিলেন-  তানভির আলম জনি, সাঈদ আহমেদ, ফারুক হোসেন মানিক, আকরাম হোসেন ড্যানি, সাইফুল ইসলাম জনি, শরিফুল ইসলাম সজীব, অভিজিৎ ঘোষ, মিথুন মল্লিক, খন্দকার ইউনুস ফাহাদ, এসএম জাহিদুর রহমান, আবির আহমেদ, আবু জাফর লিমন, বাইজিদ হোসাইন, মেহেদি হাসান সুমন, আনোয়ার হোসেন ভূঁইয়া, জুনেল তালুকদার, আশরাফ বাপ্পি, জুবায়ের চৌধুরী, মোহাম্মদ শামস প্রমুখ।

প্যারিসে অবস্থানরত পর্তুগাল যুবলীগের নেতাকর্মীরা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনে স্বাধীনতাবিরোধী বিএনপি, জামায়াত-শিবিরসহ সকল অপশক্তি রুখে দিতে পর্তুগাল আওয়ামী যুবলীগ সব সময় প্রস্তুত এবং প্রধানমন্ত্রীর এই সফর শেষ না হওয়া পর্যন্ত পর্তুগাল যুবলীগের সকল নেতাকর্মী ফ্রান্সেই অবস্থান করবে।

শেখ হাসিনাকে স্বাগতম জানাতে আরও উপস্থিত ছিলেন- ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন সংগঠনের ইউনিটসমূহের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৩নভেম্বর/এলএ)