‘বিএনপির আন্দোলন বানরের তৈলাক্ত বাঁশে ওঠার অঙ্কের মতো’

প্রকাশ | ১৫ নভেম্বর ২০২১, ১৩:২১ | আপডেট: ১৫ নভেম্বর ২০২১, ১৩:৪৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
ওবায়দুল কাদের (ফাইল ছবি)

এক যুগ ধরে দেশের মানুষ বিএনপির মুখে আন্দোলনের কথা শুনে এলেও আন্দোলন আর দেখে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির আন্দোলন বানরের তৈলাক্ত বাঁশে ওঠার অঙ্কের মতোই।

সোমবার সকালে নিজ বাসভবনে ব্রিফিংকালে এমন মন্তব্য করেন তিনি।

ধ্বংসের রাজনীতির উত্তরাধিকার বিএনপি বহন করছে এমন মন্তব্য করে ওবায়দুল কাদের আরও বলেন, খুন, সন্ত্রাস আর ষড়যন্ত্র বিএনপিরই মজ্জাগত।

বিএনপির দ্বিচারিতার রাজনীতি দেশের গণতন্ত্রের অগ্রযাত্রায় অন্যতম বাধা এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা একদিকে নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দেয় অন্যদিকে বলে স্বতন্ত্র প্রার্থী হলে আপত্তি নেই। তাদের এ দ্বৈতনীতি বা দ্বিচারিতার রাজনীতি দেশের গণতন্ত্রের অগ্রযাত্রায় অন্যতম প্রধান বাধা।

সরকার এবং দেশের যেকোনো ভালো কাজকে বিতর্কিত করাই বিএনপির কাজ এমন মন্তব্য করে সেতুমন্ত্রী আরও বলেন, তারা নির্বাচনে অংশ নেয় নির্বাচনকে বিতর্কিত করতে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির বর্ণচোরা রাজনীতির মুখোশ এখন উন্মোচিত। দেশের মানুষ তাদের কথা ও কাজে আস্থা হারিয়ে ফেলেছে। বিএনপির মুখে আন্দোলনের কথা গত একযুগের বেশি সময় ধরে মানুষ শুনে আসছে, কিন্তু আন্দোলন আর দেখে না জনগণ। তাদের আন্দোলন বানরের তৈলাক্ত বাঁশে ওঠার অঙ্কের মতোই।

বিএনপি নেতাদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, মরণঘাতী কর্মসূচি সরকার নয়, বিএনপিই পালন করছে। বিএনপি আগুন সন্ত্রাসের মতো মরণঘাতী কর্মসূচির জনক।

ভাস্কর্য নিয়ে হেফাজতের তাণ্ডবের মূল কুশীলব ছিল বিএনপি এমনটা জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে সাম্প্রদায়িক অপশক্তিকে উস্কানি ও পৃষ্ঠপোষকতা দিয়ে বিএনপিই তাদেরকে পুনর্বাসন করেছে।

দেশের মানুষ ভালো আছে, শুধু ভালো নেই বিএনপি এমন মন্তব্য করে সেতুমন্ত্রী আরও বলেন, সাধারণ মানুষ আতঙ্কে নেই বরং সন্ত্রাসী, অনিয়মকারী, দুর্নীতিবাজ এবং বিএনপির আশ্রয়-প্রশ্রয়দাতারা আতঙ্কে আছে। বিএনপি নেতারা অপরাধীদের জন্য মায়াকান্না কাঁদে।

ঢাকাটাইমস/১৫নভেম্বর/টিএ/এমআর