ভারত আয়োজক বলেই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া!

প্রকাশ | ১৫ নভেম্বর ২০২১, ১৪:৩৭

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

সেমিফাইনালের আগে অজিঙ্কা ধামধেরে নামক এক টুইটার ব্যবহারকারী দুর্দান্ত একটি পরিসংখ্যান খুঁজে বের করেছিলেন। তাতে শোরগোলও পড়ে গিয়েছিল টুইটারে। পরিসংখ্যান টেনে ধামধেরে দাবি করেছিলেন, ভারতের সঙ্গে গ্রুপ পর্বে দেখা না হওয়ার কারণেই অস্ট্রেলিয়া এবার চ্যাম্পিয়ন হবে। এবার আরেকটি নতুন পরিসংখ্যান সামনে আসলো।

ভারতের সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস তাদের এক রিপোর্টে দাবি করছে, ভারত আয়োজক হলেই নাকি ভাগ্যের শিকে ছিড়ে অস্ট্রেলিয়ানদের। তারা তাদের কথার পেছনে যুক্তিও টেনেছেন। দেখিয়েছেন আয়োজক ভারত হলেই প্রথমবারের মতো কোনো টুর্নামেন্ট সেরা হয় অজিরা।

১৯৮৭ সালে প্রথমবারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। আর সেবার বৈশ্বিক আসরটির আয়োজক দেশ ছিলো ভারত। এরপর ২০০৬ সালে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফি জিতে অজিরা আর সেখানেও আয়োজক ভারত। আর এবার অ্যারন ফিঞ্চরা জিতলো টি-টোয়েন্টি ক্রিকেটে তাদের প্রথম শিরোপা। আর এর পেছনেও নাকি রয়েছে ভারতের হাত!

সংযুক্ত আরব আমিরাতে আয়োজিত টুর্নামেন্টটির আয়োজক দেশ হিসেবে কাগজে-কলমে ছিলো ভারত। আর সে কারণেই অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছে!

এবার বিশ্বকাপের শুরুতে ফেবারিট তালিকায় অস্ট্রেলিয়ার নামটি একটু আস্তে উচ্চারণ করা হতো। অনেকে ভেবেছিল বাজে ফর্মে থাকা এই অজিরা বিশ্বকাপে বড়জোর সেমিফাইনাল নিশ্চিত করতে পারে। তবে সব পরিসংখ্যানকে বুড়ো আঙুল দেখিয়েছেন মার্শ-ওয়ার্নারা। প্রথমবারের মতো চমক দিয়ে জিতেছে বিশ্বকাপ। তবে ভারত আয়োজক হওয়ায় এই ফল নাকি হবারই কথা ছিল!

(ঢাকাটাইমস/১৫নভেম্বর/এইচএন)