গাইবান্ধায় পুলিশে চাকরি পাইয়ে দিতে প্রতারণা, গ্রেপ্তার ২

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ০০:৪৪ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২১, ০০:৪১

গাইবান্ধায় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নাম করে, পুলিশ কনস্টবল পদে চাকরি পাইয়ে দিতে প্রতারণাকালে সাংবাদিক আসাদুজ্জামান মিলন ও সাহেদুল ইসলাম জার্জ নামে দুজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় প্রতারণা আইনে মামলাও করা হয়েছে।

সোমবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা নওশাদ মিয়া ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে রবিবার বিকালে বাংলাদেশ ট্রেইনি রিক্রুট কনস্টবল/২০২১ নিয়োগে প্রতারণাকালে পুলিশ লাইনস রোডের বোর্ড বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

আসাদুজ্জামান মিলন গাইবান্ধা পৌর এলাকার থানা পাড়ার হারুন সরকারের ছেলে। তিনি ‘গাইবান্ধা প্রতিদিন’ নামে একটি অনলাইন পত্রিকার সম্পাদক ও ‘নিরাপদ যানবাহন চাই’-এর চেয়ারম্যান হিসেবে পরিচয় দেন। অপর আসামি সাহেদুল ইসলাম জার্জ সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের উত্তর খোলাহাটি (ঢোলপাড়া) গ্রামের মৃত আতাউল্লাহ ব্যাপারীর ছেলে।

এজাহার সূত্রে যায়, বাংলাদেশ ট্রেইনি রিক্রুট কনস্টবল/২০২১ নিয়োগের জন্য গাইবান্ধা পুলিশ লাইনে প্রার্থীদের শারীরিক মাপ ও ইনডুরেন্স টেস্ট চলছিল। এসময় ঊর্ধ্বতন পুলিশ অফিসারের নাম করে পুলিশে চাকরি পাইয়ে দিতে টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র নেওয়া হচ্ছে এমন গোপন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। গোয়েন্দা পুলিশের এসআই শাহজাহান মিয়ার নেতৃত্বে একটি টিম পুলিশ লাইনস রোডের গাইবান্ধা পৌরসভার ৫নং ওয়ার্ডের বোর্ড বাজার এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেপ্তার করে। এসময় আসামিদের দেহ তল্লাশি করা হয়। আসামি আসাদুজ্জামান মিলনের দেহ তল্লাশি করে দুইটি মোবাইল ফোন, নগদ টাকা, ব্যাংক চালানের ফটোকপিসহ বিভিন্ন উপজেলার পুলিশ কনস্টেবল পদের একাধিক প্রার্থীর প্রয়োজনীয় কাগজপত্র পাওয়া যায়।

এসআই নওশাদ জানান, নিয়োগে স্বচ্ছতাসহ সকল ধরনের প্রতারণার হাত থেকে নিরীহ মানুষদের বাঁচাতে সাদা পোশাকধারী পুলিশ দায়িত্বপালন করছিলেন। এসময় গোপন সংবাদে তাদের গ্রেপ্তার করা হয়। আসামিদের বিকালে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :