বছরের শুরুতে শ্রেণিকক্ষে পাঠদান পুরোপুরি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২১, ১৪:৪২ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২১, ১৪:০৪

নতুন বছরের শুরুতে শ্রেণিকক্ষে পাঠদান পুরোপুরি সম্ভব না হলেও মহামারি পরিস্থিতি বিবেচনায় নিয়ে এ বছরের তুলনায় বাড়ানো হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেছেন, আগামী বছরের শুরুতে শ্রেণিকক্ষে পাঠদান পুরোপুরিভাবে সম্ভব না হলেও এ বছরের তুলনায় বৃদ্ধি করা হবে।

চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী একথা বলেন। এসময় মন্ত্রী সকল শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে সরকারের লক্ষ্যের কথাও জানান।

মহামারি করোনার কারণে জীবন জীবিকা থমকে যাওয়ার বিষয়টি তুলে ধরে দীপু মনি বলেন, মহামারির মধ্যে আমরা এই পাবলিক পরীক্ষাগুলো নিচ্ছি। দেশের এই করোনা পরিস্থিতিকে যেভাবে সামাল দিয়েছেন সেজন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সকলে যেভাবে এই পরিস্থিতি মোকাবিলা করেছে সেজন্য ধন্যবাদ জানাই। পরিস্থিতির উন্নতি হলে সবকিছু আগের মতো স্বাভাবিক হবে।

এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, ৮ মাস দেরিতে শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষায় যে দেরি হয়েছে তা আগামী বছর সমন্বয় করা হবে। এতে দুশ্চিন্তার কোনো কারণ নেই। এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে তা পরবর্তীতে আমরা সমন্বয় করব। কারও অসুবিধা হবে না। আগামী বছরের পরীক্ষাগুলোও একেবারে যথাসময়ে নেওয়ার কোনো সুযোগ নেই। তবে এ বছরের মতো এত দেরি হবে না।

পরে চাঁদপুর আল আমিন স্কুল অ্যান্ড কলেজে (ছাত্র শাখা) ১২ থেকে ১৮ বয়সের শিক্ষার্থীদের করোনা টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন। চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহানাজ, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ এসময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬নভেম্বর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :