চার জাতি টুর্নামেন্ট

বাংলাদেশের স্বপ্ন ভঙ্গ, ফাইনালে শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ নভেম্বর ২০২১, ০১:২৯ | প্রকাশিত : ১৭ নভেম্বর ২০২১, ০১:০৯
গোল পোস্টের ওপর দিয়ে বল মেরে পেনাল্টি মিস করেন তপু বর্মণ।

শ্রীলংকার বিপক্ষে ২-১ গোলে হেরে ভেস্তে গেল চার জাতি ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশের ফাইনালে ওঠার স্বপ্ন। ম্যাচে ড্র করলেই ফাইনালে চলে যাবে বাংলাদেশ- এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল জামাল ভূঁইয়ারা। তবে সেই স্বপ্ন পূরণ হলো না ।

মঙ্গলবার রাত ৯টায় কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে শ্রীলংকার মুখোমুখি হয় বাংলাদেশ ফুটবল দল। ভারী বর্ষণে রেসকোর্স মাঠ খেলার প্রায় অনুপুযুক্ত ছিল। তার ওপর দ্বিতীয় ম্যাচ হওয়ায় মাঠের অবস্থা যাচ্ছেতাই। খেলতে নেমে প্রথমার্ধে ১ গোলে পিছিয়ে যায় জামাল ভূইয়ারা।

খেলার শুরু থেকে বাংলাদেশের বিপক্ষে শুরুতে আক্রমণ করতে থাকে শ্রীলংকা। ম্যাচের দুই মিনিটেই জিকোকে পরীক্ষা নেয় স্বাগতিকরা। বাম পাশ থেকে লম্বা থ্রো কাভিন্দো ইশানের মাথা ছুয়ে জালের দিকে এলেও আনিসুর রহমান জিকো তা নিজের নিয়ন্ত্রণে নেন। এরপরের মিনিটেই প্রতিআক্রমণে যায় বাংলাদেশ। রহমত মিয়ার লম্বা থ্রো তপু বর্মন মাথা লাগালেও তা লংকান গোলরক্ষক লুফে নেন।

তবে শ্রীলংকার আক্রমণ চলতে থাকে একের পর এক। বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে তারা। ২৬ মিনিটে ওয়াসিম রাজেক বক্সে জটলার মধ্যে প্লেসিং করেন। বলের গতি প্রকৃতি বুঝতে পারেননি গোলরক্ষক আনিসুর রহমান জিকো। সেই সুযোগে বাংলাদেশের জালে বল জড়িয়ে যায়। অবশ্য সমতায় ফেরার সুযোগ পেয়েছিলেন তপু বর্মণ। তবে কাজে লাগাতে পারেননি ম্যাচে ফেরার দারুণ সুযোগ।

জামাল ভূইয়ার কর্ণার থেকে বাংলাদেশের আক্রমণ লঙ্কান ডিফেন্ডার গোললাইন থেকে সেভ করতে গিয়ে হ্যান্ডবল করেন। রেফারি পেনাল্টির পাশাপাশি লাল কার্ড দেখান। বাংলাদেশ দলের পেনাল্টি স্পেশালিস্ট তপু বর্মণের নেয়া পেনাল্টি শট পোস্টের অনেক ওপর দিয়ে যায়। ১-০ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

শ্রীলংকা দশ জন নিয়েই দ্বিতীয়ার্ধে লড়াই চালিয়ে যায়। এই সুযোগ কাজে লাগিয়ে ৭৩ মিনিটে দুর্দান্ত এক গোলে দলকে সমতায় ফেরান জুয়েল রানা।

কিন্তু শেষ দিকে সব স্বপ্ন ভেঙে খান খান করে দেয় একটি পেনাল্টি। বাংলাদেশের পক্ষে তপু বর্মণ সুযোগ মিস করলেও লঙ্কান ফুটবলার করেননি। ৮৯ মিনিটে শ্রীলঙ্কা থ্রো ইন পায়। সেই থ্রো ইন বাংলাদেশের বক্সে হ্যান্ডবল হয়। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। বাংলাদেশের ফুটবলাররা প্রতিবাদ করলেও রেফারির সিদ্ধান্ত পরিবর্তন হয়নি। জিকোকে পরাস্ত করে গোল আদায় করে শ্রীলংকা। শ্রীলংকার হয়ে জোড়া গোল করেছেন ওয়াসিম রাজেক।

রেফারির শেষ বাঁশিতে ২-১ গোলে হেরে মাঠ ছাড়ে বাংলাদেশ। টুর্নামেন্টের ফাইনালে ওঠা সিশেলসের মুখোমুখি হবে শ্রীলংকা।

(ঢাকাটাইমস/১৭নভেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :