রেজা কিবরিয়া-নুরদের ওপর হামলা কাপুরুষোচিত: ফখরুল

প্রকাশ | ১৮ নভেম্বর ২০২১, ১২:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

টাঙ্গাইলে মজুলম জননেতা মওলানা ভাসানীর সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব নুরুল হক নুরদের ওপর ছাত্রলীগ নেতাকর্মীদের হামলার ঘটনাকে কাপুরুষোচিত বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল। হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর উদ্বেগও প্রকাশ করেছেন বিএনপির এই নেতা।

বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন উদ্বেগ প্রকাশ করেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, টাঙ্গাইলের সন্তোষে রেজা কিবরিয়া এবং নুরুল হক নুরসহ নেতাকর্মীদের ওপর যে ন্যক্কারজনক হামলা চালালো তা বর্তমান গণবিচ্ছিন্ন সরকারের আমলে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ডেরই একটি ঘৃণ্য বহিঃপ্রকাশ।

গণতন্ত্রকে বিলীন করে আইনকে হাতের মুঠোয় নিয়ে সরকারি দলের সন্ত্রাসীরা সমগ্র দেশে নিজেদের আধিপত্য বজায় রাখতে বেপরোয়া হয়ে উঠেছে বলেন মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে আওয়ামী ফ্যাসিবাদ আরও ভয়ঙ্কর রূপে আত্মপ্রকাশ করেছে। আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা আজকের এ হামলা পূর্ব-পরিকল্পিত এবং সরকারের সর্বোচ্চ পর্যায় থেকেই নির্দেশ দেওয়া হয়েছে বলে জনগণ বিশ্বাস করে। সরকার নিজেদের ব্যর্থ চেহারা ঢাকতেই বিরোধী রাজনৈতিক দলগুলোর ওপর সহিংস হামলার পুনরাবৃত্তি ঘটাচ্ছে।

গতকাল টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা জানাতে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের হামলায় আহত হন রেজা কিবরিয়া এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

ঢাকাটাইমস/১৮নভেম্বর/এমআর