‘পার্বত্যঞ্চলে সেবায় দৃষ্টান্ত স্থাপন করেছে সেনাবাহিনী’

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২১, ১৩:৪৭

ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক ট্রাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, পার্বত্যঞ্চলের জনগোষ্ঠীর শান্তি-শৃঙ্খলা বজায় রাখার পাশাপাশি জীবনযাপন উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসাসহ এ অঞ্চলের মানুষকে কর্মমুখী করতে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। সেনাবাহিনীর এমন মহতি উদ্যোগগুলো সত্যিই প্রশংসনীয়। পাশাপাশি এ অঞ্চলের অসহায়-দুঃস্থ জনগোষ্ঠীর মানবেতর জীবনযাপনের কথা চিন্তা করে তাদের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী সংস্থা বিদ্যানন্দ ফাউন্ডেশন। এর মাধ্যমে পার্বত্যঞ্চলে মানবতার সেবায় এক অনন্য দৃষ্টান্ত স্থাপন হয়েছে।

বৃহস্পতিবার বিকালে খাগড়াছড়ির গুইমারা রিজিয়ন ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় এবং মাটিরাঙ্গা জোনের পরিচালনায় গুইমারা কলেজ মাঠে বিনামূল্যে চিকিৎসা সেবা, শিক্ষাবৃত্তি প্রদান, শীতবস্ত্র ও খাদ্যপণ্য বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গুইমারা রিজিয়ন কর্মান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আ স ম রিদওয়ানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সংরক্ষিত মহিলা সাংসদ বাসন্তি চাকমা, জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, বিদ্যানন্দ ফাউনন্ডেশনের পরিচালক মো. জামাল উদ্দিন, রিজিয়নের আওতাধীন বিভিন্ন উপজেলা চেয়ারম্যানসহ রিজিয়নের স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন।

এছাড়াও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দিন, মেমং মারমা, হিরণ জয় ত্রিপুরা, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

গুইমারা রিজিয়নের জনকল্যাণমূলক কর্মসূচির ধারাবাহিকাতার অংশ হিসেবে ‘গুইমারা রিজিয়ন ও বিদ্যানন্দ ফাউন্ডেশন’র যৌথ উদ্যোগে পাঁচ উপজেলার পাঁচ শতাধিক অসহায়-দুঃস্থ পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ, বিনামূল্যে বিকিৎসা সেবা ও মেধাবী ৬০ জন শিক্ষার্থীকে শিক্ষাবৃত্তি দেয়া হয়।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :