কালিয়াকৈরে ইউপি নির্বাচন: ৮ প্রার্থীকে আ.লীগ থেকে বহিষ্কার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০২১, ১৪:৫৫

গাজীপুরের কালিয়াকৈরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে নির্বাচন করায় বিভিন্ন পদে থাকা আটজন প্রার্থীকে আওয়ামী লীগ থেকে কেন্দ্রীয়ভাবে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগ কর্তৃক একটি সংবাদ বিজ্ঞপ্তিতে সুস্পষ্টভাবে তাদের নাম উল্লেখ করে জানিয়ে দেয়া হয়।

বহিষ্কৃতরা বিদ্রোহী প্রার্থীরা হলেন, উপজেলার আটাবহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আব্দুল আলীম, একই ইউনিয়নের আওয়ামী লীগের সদস্য মুজিবুর রহমান ইয়াসিন, ঢালজোড়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ইসাম উদ্দিন, একই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান আক্তারুজ্জামান আক্তার, বোয়ালী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ৩ নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার আফজাল হোসেন খান, একই ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বাবু চানমোহন রায়, মধ্যপাড়া ইউনিয়নের ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সিরাজুল ইসলাম এবং চাপাইর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশ মোতাবেক ইউনিয়ন পরিষদ নির্বাচন ২০২১ ইং। আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে প্রার্থী হওয়ায় এবং দলের নিয়মশৃঙ্খলা ভঙ্গ করার অভিযোগে জেলা আওয়ামী লীগ দলীয়ভাবে জরুরি বৈঠক করে। বৈঠকে নেয়া সিদ্ধান্তে গঠনতন্ত্র ৪৭ এর (১১) ধারা মোতাবেক এই আটজন ব্যক্তি নৌকার বিরুদ্ধে প্রার্থী হওয়ায় বিভিন্ন পদ-পদবী থেকে তাদের বহিষ্কার করেছে আওয়ামী লীগ।

কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবীর বিষয়টি নিশ্চিত করে জানান, ২৮ তারিখ আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে উক্ত সাতজন নৌকা প্রতীকের বিরুদ্ধে নির্বাচন করায় কেন্দ্রীয়ভাবে বহিষ্কার করা হয়েছে। তাদের প্রত্যেককেই চিঠি পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :