আল্লাহর ঘরের পরিচর্যা ঈমানি দায়িত্ব: চসিক মেয়র

প্রকাশ | ১৯ নভেম্বর ২০২১, ২১:২৯

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী শুক্রবার নগরীর পশ্চিম রামপুর সবুজবাগ আনন্দধারা আবাসিক এলাকা জামে মসজিদে জুমার নামাজ আদায় শেষে এই মসজিদটির পুনর্নির্মাণ ও উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় তিনি মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, আল্লাহর ঘর মসজিদ প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের কাছে পবিত্র স্থান। এর পরিচর্যা, উন্নয়ন, মযার্দা ও পবিত্রতা রক্ষা করা আমাদের একটি ঈমানি দায়িত্ব। এই গুরুদায়িত্ব পালনে এলাকাবাসী সচেষ্ট হলে সকলের প্রতি আল্লাহর রহমত বর্ষিত হবে। এর মাধ্যমে নৈতিক ও চেতনাগত শুদ্ধি অর্জন সম্ভব হলে মানব জাতির জাগতিক ও ইহজাগতিক মঙ্গল সাধিত হবে। মসজিদটির উন্নয়ন ও সংস্কার সম্পন্ন হলে মুসল্লিরা স্বাচ্ছন্দের সাথে মহান আল্লাহর এবাদত বন্দেগি করতে পারবেন বলে আমি আশা করি।

মেয়র মসজিদের চলমান উন্নয়ন কাজে সাধ্যমত সহায়তার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন- চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মোহাম্মদ ইসমাইল, মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকা, রামপুর ওয়ার্ড আওয়ামী লীগের আহবায়ক আবুল কাশেম, যুগ্ম আহবায়ক দিলদার খান দিলু, মাহবুব আলম আজাদ, মসজিদ পরিচালনা কমিটি সভাপতি আবু বক্কর সিদ্দিক, লায়ন মোহাম্মদ ইলিয়াছ, মীর হোসেন চৌধুরী, মো. আলাউদ্দিন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/এলএ)