কলেজছাত্রীকে উত্ত্যক্ত করায় মাদারীপুরে অটোচালকের কারাদণ্ড

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১২:০৯ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২১, ১২:০৫

মাদারীপুরে কলেজছাত্রী দুই যাত্রীকে উত্ত্যক্ত করার অপরাধে শিবচরে এক অটোচালক হিরু খানকে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার সন্ধ্যায় শিবচর উপজেলার পাঁচ্চর পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় ভ্রাম্যমান আদালত এই রায় দেন।

সাজাপ্রাপ্ত হিরু খানের বাড়ি উপজেলার পাঁচ্চর ইউনিয়নের বড় বাহাদুরপুর গ্রামে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, শুক্রবার সন্ধ্যায় শিবচর উপজেলার উত্তর বহেরাতলা ইউনিয়নের যাদুয়ারচর গ্রামের কলেজপড়ুয়া দুই বান্ধবী পাঁচ্চর যাওয়ার উদ্দেশ্যে একাত্তর সড়ক থেকে একটি অটোতে চড়ে।

এসময় অটোতে অন্য কোনো যাত্রী ছিল না। এই সুযোগে অটোচালক অটো চালাতে চালাতে ওই দুই কলেজ ছাত্রীকে দেখিয়ে বিভিন্ন অশ্লীল অঙ্গভঙ্গি করতে থাকে। এক পর্যায়ে তাদেরকে উদ্দেশ্য করে বিভিন্ন অশ্লীল মন্তব্যও করে।

দুই কলেজ ছাত্রী ভয়ে কোন প্রতিবাদ না করে চুপচাপ বসে ছিল। অটোটি পাঁচ্চর স্ট্যান্ডে আসার পর অটোচালক তাদেরকে না নামিয়ে দ্রুত গতিতে কাঁঠালবাড়ি ঘাটের দিকে যেতে থাকে। এসময় ওই দুই কলেজছাত্রী অটো থামাতে বললেও চালক অটো থামাচ্ছিল না।

অবস্থা বেগতিক দেখে তারা পেছন থেকে অটোচালকের শার্টের কলার চেপে ধরে চিৎকার শুরু করে। তাদের চিৎকারে স্থানীয় কয়েকজন যুবক পাঁচ্চর পেট্রোল পাম্প সংলগ্ন এলাকায় অটোটি আটকায়। এসময় স্থানীয়রা ৯৯৯ এ ফোন দিলে শিবচর থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে অটোচালককে আটক করে ও দুই কলেজছাত্রীকে উদ্ধার করে।

পরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্টেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান উত্ত্যক্ত করার অপরাধে অটোচালককে তিন মাসের কারাদণ্ড দেন।

উত্ত্যক্তের শিকার দুই কলেজছাত্রী বলেন, ‘৭১ সড়ক থেকে অটো ছাড়ার পর পথে আর কোন যাত্রী ইচ্ছে করেই তুলেনি অটোচালক। খানকান্দি এলাকা পার হওয়ার পরই সে বিভিন্ন খারাপ অঙ্গভঙ্গি শুরু করে।

এক পর্যায়ে বাজে মন্তব্যও করে। আমরা ভয়ে অটোতে বসে কিছু বলিনি। ভেবেছিলাম পাঁচ্চর নেমে এর প্রতিবাদ করবো। কিন্তু তিনি আমাদের পাঁচ্চর না নামিয়ে যখন কাঁঠালবাড়ি ঘাটের দিকে যাচ্ছিল, তখন আমরা চিৎকার দিলে স্থানীয়রা এসে অটো আটকায়। পরে পুলিশ আমাদের উদ্ধার করে।

শিবচর থানার এসআই সিদ্ধার্থ ব্রত কুন্ডু বলেন, স্থানীয়দের মাধ্যমে ৯৯৯ এ কল পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে দুই কলেজছাত্রীকে উদ্ধার করি ও বখাটে অটোচালককে আটক করি। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অটোচালককে সাজা দেওয়া হয়েছে।

শিবচর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান বলেন, দুই কলেজছাত্রী যাত্রীদের সঙ্গে উত্ত্যক্ত করার অপরাধে এক অটোচালককে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :