কৃষি আইন বাতিলে ক্ষুব্ধ কঙ্গনা

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০২১, ১২:২২

ভারতের একাধিক রাজ্যের বিধানসভা নির্বাচন, বিশেষ করে লোকসভা নির্বাচনের আগে মাস্টারস্ট্রোক মোদি সরকারের। কৃষকদের ধারাবাহিক আন্দোলনের জেরে বিতর্কিত তিন কৃষি আইন প্রত্যাহার করতে কার্যত বাধ্য হয়েছে বিজেপি সরকার। কৃষি বিল প্রত্যাহারের ঘোষণার পরই টুইটারে বন্যা রাজনৈতিক নেতা থেকে তারকা প্রত্যেকের।

আইনটি বাতিল করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির উদ্দেশে দেওয়া ভাষণে জানান, তিনি আইনগুলো তৈরি করেছিলেন কৃষকদের সুবিধার জন্য। তার আক্ষেপ, ‘আমাদের উদ্দেশ্য সৎ ছিল। কিন্তু কৃষি আইনের সুফলের কথা কিছু কৃষককে আমরা বোঝাতে পারিনি।’

এত বড় ঘোষণার পরই সোশ্যাল মিডিয়ায় প্রতিক্রিয়ার বর্ষণ শুরু হয়। কেউ কেউ এই পদক্ষেপকে স্বাগত জানায়, আবার কেউ কেউ এটির সমালোচনা করে। দ্বিতীয় দলে রয়েছেন বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। তার ইনস্টাগ্রাম স্টোরিতে সরকারের সিন্ধান্তে হতাশা প্রকাশ করেছেন।

ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা লেখেন, “দুঃখজনক, লজ্জার এবং অন্যায়। সংসদে নির্বাচিত সরকার থাকা সত্ত্বেও যদি রাস্তার মানুষ আইন প্রণয়ন শুরু করে, তাহলে এটা একটা জিহাদী জাতি। অভিনন্দন সকলকে যারা এটা চেয়েছেন।”

দ্বিতীয় পোস্টে তিনি প্রয়াত সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর একটি ছবি শেয়ার করেছেন। সেখানে লেখেন, "জাতির বিবেক যখন গভীর ঘুমে থাকে, তখন লাঠিই একমাত্র সমাধান এবং স্বৈরাচারই একমাত্র সমাধান... শুভ জন্মদিন ম্যাডাম প্রধানমন্ত্রী।

কঙ্গনা সরকারের আইন প্রণয়নের সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন। প্রায়ই প্রতিবাদী কৃষকদের সমর্থনে বিতর্কের অন্য দিকে থাকা দিলজিৎ দোসাঞ্জের মতো অন্যান্য তারকাদের সঙ্গে বিবাদে জড়িয়েছেন। এমনকী কৃষকদের সমর্থন করার জন্য তিনি হলিউড গায়িকা রিহানা সম্পর্কেও টুইট করেন।

ঢাকাটাইমস/২০নভেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :