জাভির হাত ধরে জয়ে ফিরলো বার্সা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২১, ১১:১০

আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি বার্সেলোনা ছাড়ার পর খুব একটা ভালো সময় কাটছে না ক্লাবের। দীর্ঘদিন জয়ের দেখা না পাওয়া দলটি অবশেষে হেডকোচে আনে পরিবর্তন। আর তাতেই এসেছে সফলতা। শনিবার রাতে এস্পানিওলের বিপক্ষে প্রথম কোচের দায়িত্ব পালন করা ম্যাচে ১-০ গোল ব্যবধানে জিতেছে বার্সেলোনা।

রোনাল্ড কোমানের পর সার্জি বার্জোয়ানকে অন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দিলেও কোনো লাভ হয়নি। জয়ের দেখায় পাচ্ছিলো না শিরোপা প্রত্যাশী এই ক্লাবটি। ফলে সার্জিকেও দায়িত্ব থেকে সরানো হয়। পরে বার্সেলোনার সাবেক ফুটবলার জাভি হার্নান্দেজকে বানানো হয় বার্সার কোচ।

স্পেনের বিশ্বকাপজয়ী দলের তারকা ও বার্সেলোনার সাবেক মিডফিল্ডার জাভির হাত ধরেই দলের পুরানো ঐতিহ্য ফিরিয়ে আনার স্বপ্ন দেখতেও শুরু করেছেন বার্সেলোনা সমর্থকরা। ঘরের মাঠে এদিন ম্যাচের শুরু থেকেই চেপে ধরে প্রতিপক্ষকে। চতুর্দশ মিনিটে জর্দি আলবার নিচু ক্রস ডি-বক্সে ভালো পজিশনে পেয়ে উড়িয়ে মারেন অভিষিক্ত ইলিয়াস। অবশ্য অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান।

পরের মিনিটে গোলরক্ষক লোপেস ডি-বক্সে বল তুলে দেন গাভির পায়ে। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডার দাভিদ লোপেসের চ্যালেঞ্জে শট নেওয়ার আগেই মাটিতে পড়ে যান বার্সেলোনা মিডফিল্ডার। পেনাল্টির আবেদনে সাড়া দেননি রেফারি। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতেই।

বিরতির পরই অবশ্য গোল পায় বার্সেলোনা। ৪৮ মিনিটে এস্পানিওল বিপদসীমায় ফাউলের শিকার হন মেমফিস। উরুগুইয়ান ডিফেন্ডারের চ্যালেঞ্জে পড়ে যান, সেখান থেকে পেনাল্টি থেকে গোলটাও করেন তিনিই।

এ জয়ের ফলে ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। আর ১৪ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে এস্পানিওল। অন্যদিকে ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে সেভিয়া।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :