হাফ ভাড়া দিতে চাওয়ায় ধর্ষণের হুমকি, বদরুন্নেসার ছাত্রীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০২১, ১২:১৫ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২১, ১১:৫৯

বাসে হাফ ভাড়া দিতে চাওয়ায় ঢাকার বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এক ছাত্রীকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে বাস চালকের সহকারীর বিরুদ্ধে। এর প্রতিবাদে সড়কে নেমে বিক্ষোভ করছেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা।

রবিবার সকাল ১০টা থেকে বকশিবাজার মোড় অবরোধ করে বিক্ষোভ করছেন বদরুন্নেছার ছাত্রীরা। অবরোধের কারণে ওই সড়কের আশপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, গতকাল শনিবার রাজধানীর শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চায়। কিন্তু চালকের সহকারী হাফ ভাড়া নিতে অস্বীকৃতি জানায়। একপর্যায়ে ওই ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয় বাসচালকের সহকারী। এর প্রতিবাদে শিক্ষার্থীরা সড়কে নেমে বিক্ষোভ করছেন।

সকালে কলেজ প্রাঙ্গণে বিক্ষোভ শুরু হলেও এক ঘণ্টা পর শিক্ষার্থীরা কলেজ থেকে বেরিয়ে বকশীবাজার মোড়ে গিয়ে অবস্থান নেন। বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে সড়কে বসে অবস্থান নেন তারা। ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে স্লোগান দিচ্ছেন শিক্ষার্থীরা। ‘হাফ পাস আমাদের অধিকার’, ‘এই হলো দেশের কঠোর বাস্তবতা, নিজের অধিকার চাইতে মেলে ধর্ষণের বার্তা’ প্রভৃতি লেখা প্ল্যাকার্ড রয়েছে তাদের হাতে।

সড়কে অবস্থান নেওয়া শিক্ষার্থীদের অভিযোগ, এই রুটে যেসব বাস চলাচল করে হাফ ভাড়া দেওয়ায় তারা ছাত্রীদের বাসে তোলেন না। কখনও বাসে উঠলেও হাফ ভাড়া দিতে চাইলে নিতে চায় না। অনেক সময় বাস থেকে নামিয়ে দেওয়া হয়। গতকাল শনির আখড়ায় ঠিকানা পরিবহনের একটি বাসে বদরুন্নেসা কলেজের এক ছাত্রী অর্ধেক ভাড়া দিতে চাওয়ায় কন্ড্রাক্টর তার সাথে খারাপ আচরণ করেন। তাকে ধর্ষণের হুমকিও দেওয়া হয়। এর প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করেছি।

এদিকে শিক্ষার্থীদের অবরোধের ফলে বুয়েট, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও হোসেনি দালান সংলগ্ন সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের সড়ক থেকে সরাতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

ঘটনাস্থলে উপস্থিত চকবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) আজিজুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে সড়ক থেকে সরে যেতে তাদের অনুরোধ করছি।

ঢাকাটাইমস/২১নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :