টঙ্গী সেতু দিয়ে ১১ দিন পর যান চলাচল শুরু

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০২১, ১৬:৫৯ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০২১, ১৫:৩৯

ফুটোর কারণে বন্ধ হয়ে পড়া গাজীপুরের টঙ্গী সেতুতে মেরামতের পর আবারও যানবাহন চলাচল শুরু হয়েছে। ১১ দিন বন্ধ থাকার পর রবিবার বেলা পৌনে ১১টার দিকে সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয় কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির। তিনি টেলিফোনে এ প্রতিবেদককে জানান, বিআরটিএ কর্তৃপক্ষ সেতুটিতে যান চলাচলের উপযোগী মর্মে ক্লিয়ারেন্স দেন। এরপর সেতুটি পথচারী ও যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এতে করে এই পথে চলাচলকারীদের দুর্ভোগ নিরসন হবে বলে আমরা আশা করছি।

৯ নভেম্বর রাত ৩টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের টঙ্গীর তুরাগ নদীর ওপর টঙ্গী সেতুর পুরোনো স্ল্যাব ড্যামেজ থাকায় তার কিছু অংশ ভেঙে পড়ে। এতে ওই পথে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

ঢাকা থেকে বের হওয়া যানবাহনগুলো ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হয়েছে। টঙ্গী স্টেশনরোড থেকে ঢাকা অভিমুখী লেনে বাঁশ ও অন্যান্য উপকরণ ফেলে বন্ধ করে দেওয়া হয়। টঙ্গী স্টেশনরোড হয়ে ইউটার্ন নিয়ে বিকল্প পথে রাজধানীতে ঢুকেছে যানবাহনগুলো।

পরে দেশি-বিদেশি বিশেষজ্ঞরা ক্ষতিগ্রস্ত সেতুটি পরিদর্শন করে তা সংস্কারের জন্য ১২ দিন সময় নেন। সেই অনুযায়ী ২১ নভেম্বর সেতু দিয়ে যান চলাচল শুরু হওয়ার কথা ছিল।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :