মুন্সিগঞ্জে নির্বাচনি সহিংসতায় নৌকার সমর্থক নিহত

মুন্সিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২১, ০৮:৪১

মুন্সিগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার সমর্থকদের ওপর বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের হামলা, গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত এবং পাঁচজন গুলিবিদ্ধ হয়েছেন।

রবিবার রাতে ইউনিয়নের খাসকান্দি ও ছোট মোল্লাকান্দি এলাকায় সহিংসতার ঘটনা ঘটে।

সহিংসতার সময় ককটেল বিস্ফোরণে আতঙ্কে স্ট্রোক করে আব্দুল হক নামে একজন মারা গেছেন বলে পুলিশ জানালেও পরিবার বলছে ভিন্ন কথা। স্বজনদের অভিযোগ মারধর করে আব্দুল হককে হত্যা করা হয়েছে। ৪৮ বছর বয়সী আব্দুল হক স্থানীয় মঞ্জিল হকের ছেলে। তিনি নৌকার প্রার্থীর সমর্থক ছিলেন।

হামলায় গুলিবিদ্ধ পাঁচজন নৌকা প্রতীকের প্রার্থীর পাঁচ সমর্থক। তারা হলেন শরীফ, সাইফুল, নাজমুল, বাবু হালদার ও রমজান গুলিবিদ্ধ। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়েছে। বাকি দুইজনকে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কিছুদিন ধরেই চরকেওয়ার ইউনিয়নে উত্তপ্ত পরিস্থিতি দেখ দেয়। এমন পরিস্থিতির মধ্যে রবিবার রাতে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আক্তারুজ্জামান জীবনের সমর্থকরা ছোট মোল্লাকান্দি ও খাসকান্দি এলাকায় নৌকার প্রার্থী আফসারউদ্দিন ভূইয়ার সমর্থকদের ওপর হামলা চালায়। এ সময় গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। ভাঙচুর চালানো হয় অর্ধশতাধিক ঘরবাড়িতে।

নিহত আব্দুল হকের স্ত্রী কল্পনা জানান, রাতে তারা ঘরের ভেতর বসেছিলেন। এমন সময় বিদ্রোহী প্রার্থীর সমর্থক মামুন ও তার লোকেরা একের পর এক ককটেল বিস্ফোরণ ঘটায় এবং ঘরে ঢুকে তার স্বামীকে গলা চেপে হত্যা করেন।

মুন্সিগঞ্জ জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব জানান, কর্তব্যরত চিকিৎসকের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনি স্ট্রোক করে মারা যান। ময়নাতদন্ত শেষে আসল ঘটনা জানা যাবে। তবে সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন।

মুন্সিগঞ্জ সদর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহাগ জানান, নিহত ব্যক্তির শরীরে কোনো গুলি বা আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ময়নাতদন্তে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

সংঘর্ষের বিষয়ে নৌকার প্রার্থী আফসার উদ্দীন ভুঁইয়া জানান, বিদ্রোহী প্রার্থী আক্তারুজ্জামান জীবন তার লোকদের গ্রাম থেকে বিতাড়িত করতে এই হামলা চালিয়েছেন।

ঢাকাটাইমস/২২নভেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :