সেই কাদিরেই ফিরলেন আফিফ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১৫:১২ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২১, ১৩:৩৭

উসমান কাদিরকে দুটি ছক্কা মেরে রানের চাকাটা বাংলাদেশের পক্ষে দারুণ করে ঘুরিয়েছিলেন আফিফ হোসেন। তবে পরের ওভারে সেই কাদিরের গুগলি বল উড়িয়ে মারতে গিয়ে ধরা খেলেন আফিফ হোসেন। ২১ বলে ২০ রান করে রিজওয়ানকে ক্যাচ দেন তরুণ এই বাঁ হাতি ব্যাটার।

এর আগে, আগ্রাসী ব্যাটিং শুরু করেছেন মোহাম্মদ নাঈম ও আফিফ হোসেন। উসমান কাদিরের দুই ওভার থেকে ২৪ রান স্কোরবোর্ডে জমা করেছেন তারা। দুটি ছয় মেরেছেন আফিফ, আর নাঈম মারেন একটি করে চার ও ছয়। পরের ওভারে আফিফ ফিরলেও দুর্দান্ত এক ছয়ে উড়িয়েছেন নাঈম। ক্রিজে নাঈমের (৪১ রান) সঙ্গী হিসেবে আছেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ।

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ১৫.৩ ওভারে ৯২/৩

শামিমকে ফিরলেন হতাশ করে

পাওয়ার প্লেতে শামীম হোসেনের ব্যাটে ৩৩ রান তুলতে পেরেছিল বাংলাদেশ। কিন্তু সপ্তম ওভারের দ্বিতীয় বলেই ফিরলেন আশা জাগানো শামিম। বড় শট খেলতে উসমান কাদিরকে উড়িয়ে মেরেছিলেন তিনি। কিন্তু ডিপ মিডউইকেটে ইফতেখারের হাতে ধরা পড়েন তিনি। ফেরার আগে শামিম করেন ২৩ বলে ২২ রান।

এর আগে, উদ্বোধনী জুটি ভাঙা শাহনওয়াজ দাহানিকে তিনটি চার মেরেছেন রানের স্লথ গতি বাড়ায় শামিম। পাওয়ার প্লেতে ৩৩ রানের মধ্যে ২০ রানই এসেছে তার ব্যাটে। শেষ টি-টোয়েন্টির একাদশে জায়গা পেয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমেছিলেন তিনি। এই প্রতিবেদন লেখা পর্য়ন্ত দলকে টানছেন আফিফ হোসেন ও নাঈম। ২২১ বলে ১৬ রান ক্রিজে নাঈম ও ৭ বলে ৩ রান করে আফিফ। ৯.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৮ রান।

অভিষিক্ত দাহানিতে ফিরলেন শান্ত

পাকিস্তান দলের ৯৫ নম্বর ক্যাপ পড়ার সুযোগ পেয়েছেন শাহনেওয়াজ দাহানি। আর দলে ফিরে দারুণ শুরুও পেলেন এই গতিময় পেসার। নিজের করা প্রথম ওভারের তৃতীয় বলেই পরাস্ত করলেন টাইগার ওপেনার নাজমুল হোসেন শান্তকে।

ক্যারিয়ারের প্রথম ওভারের সবকটি বলেই ঘন্টায় ১৪০ কিলোমিটার গতিতে ছুড়েছেন দাহানি। নিজের করা তৃতীয় বলটি ছিলো অনেকটা ইয়র্কার। গতি এবং ইয়র্কার লেন্থে বল পড়ায় বল ব্যাটে লাগাতে ব্যর্থ হন শান্ত। তাতেই প্রথম বারের মতো উইকেটের উদযাপনে মাতে দাহানি। এখন পর্যন্ত ৩ ওভার শেষে ১ উইকেট হারিয়ে বাংলাদেশের রান ১৪।

তিন পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

তিন ম্যাচের সিরিজের প্রথম দুটিতে হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। এবার পাকিস্তানের বিপক্ষে তৃতীয় ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে নামছে টাইগাররা। সিরিজের শেষ ম্যাচে টস জিতে ভালো স্কোর গড়ার লক্ষ্যে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাহমুদউল্লাহ।

আজ দুপুর ২টা থেকে শুরু হতে যাওয়া ম্যাচে তিন পরিবর্তন এনেছে বাংলাদেশ। শেষ ম্যাচের একাদশ থেকে মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও সাইফ হাসান খেলছেন না। তাদের জায়গায় নতুন করে সুযোগ হয়েছে শামীম হোসেন ও নাসুম আহমেদ। এদিন অভিষেক হচ্ছে পেসার শহিদুল ইসলামের ।

শেষ ম্যাচে পাকিস্তান দলে পরিবর্তন এসেছে চারটি। দলে অভিষেক হয়েছে শাহনওয়াজ দাহানির। তিনি পাকিস্তানের ৯৫তম টি-টোয়েন্টি খেলোয়াড়। দেশে ফিরে যাওয়ায় পাকিস্তান একাদশে নেই শোয়েব মালিক।

বাংলাদেশ একাদশ: মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটকিপার), মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, তাসকিন আহমেদ, শহিদুল ইসলাম, নাসুম আহমেদ।

পাকিস্তান একাদশ: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), হায়দার আলী, সরফরাজ আহমেদ, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, উসমান কাদির, হারিস রউফ, শাহনওয়াজ দাহানি।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :