হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টাইগারদের সংগ্রহ ১২৪

প্রকাশ | ২২ নভেম্বর ২০২১, ১৫:৪০ | আপডেট: ২২ নভেম্বর ২০২১, ১৫:৪৩

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রথম ম্যাচে ১২৭ রান করা বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে করেছিল মাত্র ১০৮ রান। এবারও বড় সংগ্রহ করতে ব্যর্থ টাইগাররা। ব্যাটিং ব্যর্থতার দিনে তৃতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ১২৪ রান সংগ্রহ করেছে টাইগাররা। হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে বাবর-রিজওয়ানদের বাধতে হবে ১২৪ রানের মাঝেই।

এদিন মিরপুরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাহমুদউল্লাহ রিয়াদ। তিন পরিবর্তনের ম্যাচে ব্যাটিং অর্ডারে অদল বদল হলেও রান তুলতে হাসফাস করতে হয় টাইগার ব্যাটারদের। এদিনও ব্যর্থ ছিলো ওপেনিং জুটি। ১ উইকেট হারিয়ে টাইগাররা ৩৩ রান তুলতে পেরেছিল প্রথম পাওয়ার প্লেতে।

এদিন শুরুতে পাকিস্তানের হয়ে অভিষিক্ত দাহানির বলে বোল্ড হয়ে ফিরেন শান্ত। তার ব্যাট থেকে আসে মাত্র ৫ রান। পরে ওপরের দিকে ব্যাট করতে আসা শামিম হোসেন করেন ২৩ বলে ২২ রান। মাঝে আফিফ ২১ বলে করেন ২০ রান। 

আর ১৮ ওভারে ফেরা নাঈম ৫০ বলে ৪৭ রান। দলীয় সর্বোচ্চ স্কোরারও তিনি। শেষের দিকে দ্রুত উইকেট পড়ায় রানের চাকা ততটা সচল থাকেনি। শেষ পর্যন্ত দল থামে ১২৪ রানে। 

পাকিস্তানের হয়ে দুটি করে উইকেট নেন উসমান কাদির এবং মোহাম্মদ ওয়াসিম। একটি করে উইকেট নিয়েছেন শাহনেওয়াজ দাহানি ও হারিস রউফ।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এইচএন)