ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিখোঁজ ছাত্রের খোঁজ মিলল কারাগারে

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২১, ১৭:২০

টাঙ্গাইলের সখীপুরে নিখোঁজের দুদিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিমেল হামিদ সিকদারের সন্ধান মিলেছে জেলখানায়। সোমবার টাঙ্গাইল কারাগারে থাকার বিষয়টি তার পরিবার নিশ্চিত হয়।

গত শুক্রবার খাদ্য বিভাগের নিয়োগ পরীক্ষায় অন্যের পরীক্ষা দিতে গিয়ে হিমেল আটক হন। এরপর তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়। টাঙ্গাইলের জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বি এ তথ্যটি নিশ্চিত করেছেন।

হিমেল সখীপুর উপজেলার জামাল হাটকোড়া গ্রামের বিল্লাল সিকদারের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মাস্টার্স শ্রেণির ছাত্র এবং ঢাকাস্থ সখীপুর স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক।

হিমেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হল থেকে গত শুক্রবার (১৯ নভেম্বর) সখীপুরের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে বের হন। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। তার মুঠোফোনও বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে হিমেল নিখোঁজ সংক্রান্ত একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। সম্ভাব্য আত্মীয় স্বজনদের বাড়িতে খোঁজ নিয়েও তাকে পাওয়া যাচ্ছিল না। এরপর সোমবার একপর্যায়ে তার পরিবার জানতে পারেন হিমেল টাঙ্গাইল জেলখানায় রয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আতাউর রাব্বি বলেন, ‘গত শুক্রবার টাঙ্গাইল টেক্সাইল ইনস্টিটিউট কেন্দ্রে খাদ্যবিভাগের সহকারী পরিদর্শক পদে রেজোয়ানুল হক নামে এক পরীক্ষার্থীর পরিবর্তে হিমেল পরীক্ষায় অংশ নেন। প্রবেশপত্রের ছবির সঙ্গে হিমেলের মিল না থাকায় তাকে আটক করা হয়। তিনি রেজেয়ানুল হকের পরিবর্তে পরীক্ষায় অংশ নেয়ার কথা স্বীকার করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এক মাসের কারাদন্ড দেয়া হয়। পরে তাকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়।’

(ঢাকাটাইমস/২২নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :