দৌড়ানোর দিন শেষ শোয়েব আখতারের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০২১, ১৮:১৫ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০২১, ১৮:১০

খেলোয়াড়ি জীবন ইতি টানলেও নিজের পা নিয়ে দৌড়াতে বাধা ছিলো না পাকিস্তানি সাবেক পেসার শোয়েব আকতারের। কিন্তু এখন থেকে আর দৌড়ানোও হবে না তার। হাঁটু প্রতিস্থাপনের জন্য সম্প্রতি অস্ট্রেলিয়ার মেলবোর্নে যাচ্ছেন শোয়েব। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই বিষয়টি নিশ্চিত করেন তিনি নিজেই।

খেলোয়াড়ি জীবনে গতি নিয়ে বেশ খ্যাতি ছিল শোয়েব আকতারের। তবে শুধু বলের গতি নয়, বাউন্ডারি লাইনে দ্রুত দৌড়ে বল কুড়িয়ে পাঠানোতেও বেশ পটু ছিলেন তিনি। কিন্তু রাউয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত এই তারকার দৌড়ই আর দেখা যাবে না। হাঁটুর সমস্যা থেকে পরিত্রাণ পেতে অস্ট্রেলিয়া গিয়ে সম্পূর্ণ হাঁটু পরিবর্তনের অপারেশন করবেন শোয়েব।

দৌড়ানোর সময়ের একটি ছবি পোস্ট করে সামাজিক যোগাযোগমাধ্যমে শোয়েব নিজেই জানিয়েছেন হাঁটু প্রতিস্থাপনের খবর। তিনি বলেন, ‘আমার দৌড়ানোর দিনগুলো শেষ হয়ে গেল। পুরো হাঁটু প্রতিস্থাপনের জন্য আমি শীঘ্রই অস্ট্রেলিয়ার মেলবোর্নে যাব।’

শোয়েব আকতারের করা ওই পোস্টের পর অগুণতি ভক্ত-সমর্থক শুভকামনা জানাতে থাকেন। একজন লিখেছেন, ‘আল্লাহ আপনাকে দ্রুত সুস্থতা দান করুক।’আরেকজন লেখেন,‘খবরটা সত্যিই অনেক দুঃখের। তবে আপনার দ্রুত আরোগ্য কামনা করছি বস!’

উল্লেখ্য, ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির বলটি এসেছিল তারই হাত থেকে। ২০০২ সালে লাহোরে নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানের বিপক্ষে ১৬১.৩ কিলোমিটার গতিতে বল করে ইতিহাস গড়েন তিনি। বনে যান ইতিহাসের প্রথম বোলার হিসেবে ১০০ মাইল গতিতে বল করার মাইলফলক।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :