জীবন্ত উট পাখি নিয়ে নির্বাচনী প্রচার, বেকায়দায় প্রার্থী

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২১, ১৫:৫৫

বৃহদাকার জীবন্ত একটি উটপাখি নিয়ে নির্বাচনের প্রচারকাজে নেমে বেকায়দায় পড়েছেন পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী। গাজীপুরের কালিয়াকৈরে আসন্ন পৌরসভা নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডের উটপাখি মার্কার কাউন্সিলর পদপ্রার্থী সোহেল হোসেন এমন কাণ্ড ঘটিয়েছেন। এ অবস্থা ‘উপভোগ করতে’ এলাকায় হৈ হৈ রৈ রৈ সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী জানায়, নির্বাচনের সময় ঘনিয়ে এসেছে এরই মধ্যে মেয়র, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও কাউন্সিলর পদপ্রার্থীরা ব্যাপক প্রচার প্রচারণায় ব্যাস্ত হয়ে পড়েছেন। তাই প্রচার-প্রচারণায় ভিন্নতা আনতে পৌরসভার ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে উট পাখি মার্কার সোহেল হোসেন জীবিত একটি উটপাখি নিয়ে নির্বাচনী প্রচার শুরু করেছেন। প্রার্থীর নিজস্ব বাড়ি টান কালিয়াকৈর এলাকায় উট পাখিটি রেখে সেটি নিয়ে মহল্লায় ঘুরে বেড়াচ্ছেন।

উট পাখিটি দেখার জন্য শতশত লোক ভিড় জমাচ্ছেন। ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ চারিদিকে ছড়িয়ে পড়লে বেকায়দায় পড়েন ওই কাউন্সিলর প্রার্থী। বিষয়টি নির্বাচন কমিশন জানতে পেরে ওই এলাকাতে পুলিশ পাঠালে উটপাখি নিয়ে পালিয়ে যান প্রার্থী সোহেল।

এদিকে জীবিত উটপাখি নিয়ে প্রচারণা করে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করায় নির্বাচন কমিশন থেকে ওই প্রার্থীকে একটি কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তার সু-স্পষ্ট ব্যাখ্যা চেয়েছে নির্বাচন কমিশন। যথা সময়ে ব্যাখ্যা না দিতে পারলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া এবং চূড়ান্ত পর্যায়ে প্রার্থীতা বাতিল হতে পারে।

গাজীপুর জেলা নিবার্চন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, জীবিত উট পাখি নিয়ে নির্বাচনের প্রচার করায় আচরণবিধি লঙ্ঘন হয়েছে। আমাদের কাছে খবর আসার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর লোকজন পাঠিয়ে আমরা সতর্ক করে দিয়েছি। প্রার্থীকে একটি কারণ দর্শানোর নোটিশও দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :