'জীবন পাখি' চলচ্চিত্র দিয়ে লাবনীর অভিষেক

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ১৮:০১ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২১, ১৭:৫৮

ছোটখাটো যেকোনো ধরনের হতাশায় আমাদের যুবসমাজ বর্তমানে আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। দিন দিন বাড়ছে এই প্রবণতা। আর এমনি এক গল্প নিয়ে আত্মহত্যাবিরোধী 'জীবন পাখি' শিরোনামের চলচ্চিত্র নির্মাণ করেছে নির্মাতা আসাদ সরকার।

ছবিটিতে অভিনয় করেছেন থিয়েটার কর্মী চলচ্চিত্রের নতুন মুখ লাবন্যক লাবনী। ইতোমধ্যে ছবিটির শুটিং শেষ হয়েছে। আসছে নতুন বছর ছবিটি মুক্তি দেয়ার কথা রয়েছে।

এদিকে প্রথম চলচ্চিত্রে কাজ করার অভিজ্ঞতা জানিয়ে লাবনী বলেন, থিয়েটার দিয়ে আমার অভিনয়ের হাতেখড়ি হয় মূলত। প্রথম থেকেই ইচ্ছে ছিল ভিন্ন ঘরানার গল্পে কাজ করার। "জীবন পাখি"র গল্প শুনে মনে হয়েছিল বেশ ভিন্নতা আছে এতে। দেশের প্রথম আত্মহত্যা বিরোধী চলচ্চিত্রের অংশ হতে পারা অবশ্যই গর্বের ও আনন্দের ব্যাপার।

লাবনী বলেন, প্রথম চলচ্চিত্র হিসেবে প্রচন্ড চাপ নিয়ে কাজ করতে হয়েছে, কারন মায়া চরিত্র টি বেশ চ্যালেঞ্জিং ছিল আমার জন্য। দেশবরেণ্য সব অভিনয় শিল্পী দের সাথে স্ক্রিন শেয়ার করার অভিজ্ঞতা নিঃসন্দেহে চমৎকার ছিল।

পুরো টিমের মধ্যে আমি বোধহয় মোস্ট জুনিয়র আর্টিস্ট ছিলাম। সেই জায়গা থেকে সবার অনেক সাপোর্ট পেয়েছি যার ফলে কাজ অনেক সহজ হয়ে গিয়েছিল। যেহেতু আমরা এই সিনেমার মাধ্যমে দর্শকদের আত্মহত্যার বিপক্ষে দাঁড়ানোর আহবান জানাচ্ছি তাই আমার মনে হয় সামাজিক সচেতনতা বৃদ্ধি তে "জীবন পাখি" বড় ভূমিকা রাখবে।

এদিকে চলচ্চিত্রের পাশাপাশি বেশ কিছু বিজ্ঞাপন ও নাটকে কাজ করেছেন লাবনী।

নির্মাতা জানালেন, হতাশ তরুণদের জীবনমুখী করার বাসনা নিয়েই তিনি কাহিনি রচনা করেছেন।

জলছবি মিডিয়া প্রযোজিত ছবিটিতে আরও অভিনয় করেছেন, আবুল কালাম আজাদ, মোহনা মীম, সুজন হাবীব, ফাতেমা তুজ জোহরা, আব্দুল আজিজ, আবু হেনা রনি প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :