ভারত থেকে আসা ‘সম্ভাবনা সাইকেল র‌্যালি’ নোয়াখালীতে

প্রকাশ | ২৩ নভেম্বর ২০২১, ১৯:৩০

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশ-ভারতের বন্ধুত্বের ৫০ বছর পূর্তি উপলক্ষে ভারতের মাহরাষ্ট্র থেকে আসা ‘সম্ভাবনা সাইকেল র‌্যালি’ নোয়াখালীতে এসে পৌঁছেছে। ১১ সদস্যের বাইসাইকেল দলের সদস্যরা প্রায় তিন হাজার কিলোমিটার পথ অতিক্রম করেছেন।

মঙ্গলবার দুপুরে সাইকেল দলটিকে স্বাগত জানান সোনাইমুড়ীতে অবস্থিত গান্ধী আশ্রম ট্রাস্টের সদস্যরা। সাইকেলে আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন গান্ধী মেমোরিয়াল ইনস্টিটিউটের শিক্ষার্থীরা। পরে গান্ধী স্মৃতি জাদুঘরসহ বিভিন্ন স্থাপনা পরিদর্শন শেষে বিকালে সভাকক্ষে শুভেচ্ছা বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক রাহা নব কুমারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাইকেল দলের টিম লিডার ও ভারতের স্নেহা এনজিওর প্রতিষ্ঠাতা ডা. গিরিশ কুলকার্নি, উচাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা. মনিষা, ইতিহাসবিদ ও সাংবাদিক ভূষণ দেশমুখ, সমাজকর্মী শ্যাম আসাওয়া, যোগেশ গাওয়ালি, জলাশয় ব্যবস্থাপনা বিশেষজ্ঞ অজয় ওয়াবলে, স্নেহাঙ্কুর প্রকল্প পরিচালক সন্তোষ ধাত্মাধিকারী, সাধনা সমাবেশের যুব সংগঠক বিশাল আহিরে, লে. ডা. অঙ্কুশ সচেতন, ফারুক বেগ ও গিরিশ ভারত। 

বুধবার ১১ সদস্যের বাইসাইকেল দলটি লক্ষ্মীপুরের রামগঞ্জে ১৯৪৬ ও ১৯৪৭ সালে মহাত্মা গান্ধীর পরিদর্শনকৃত স্থানগুলো ঘুরে দেখবেন।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/কেএম)